spark
logo
  • ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৭ জন, আক্রান্ত ২৯৪৯ জন, সুস্থ হয়েছেন ১৮৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বেনজেমায় উড়ে গেলো বিলবাও

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ এপ্রিল ২০১৯, ১০:২০ | আপডেট : ২২ এপ্রিল ২০১৯, ১৩:১৯
গোলের পর উল্লাস করছেন হ্যাটট্রিকম্যান করিম বেনজেমা

দুর্দান্ত ফর্মে থাকা ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমার হ্যাটট্রিকে অ্যাথলেটিকো বিলবাওকে উড়িয়ে দিয়ে জয়ের ধারায় ফিরলো রিয়াল মাদ্রিদ।

রোববার রাতে সান্তিয়াগো বার্নাব্যুয়ে আতিথেয়তা নেয় অ্যাথলেটিকো বিলবাও। স্থানীয় সময় বিকেলে অনুষ্ঠিত ম্যাচে ৩-০ গোলে বিলবাওকে পরাজিত করে রিয়াল। এর আগে সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে বিলবাওয়ের মাঠে ১-১ ড্র করেছিল লস ব্ল্যাঙ্কোসরা। 

বার্নাব্যুয়ের প্রথমার্ধে দু’দলের কেউই গোলের দেখা পায়নি। প্রথমার্ধে ফাউলের দিকে মনযোগ ছিল উভয় দলের। যার কারণে রেফারি প্রথমার্ধেই ২০ বার ফাউলের বাঁশি বাজান রেফারি।

বিরতি থেকে ফিরে কাঙ্খিত গোল পায় রিয়াল। ম্যাচের ৪৭তম মিনিটে বাঁ দিক থেকে মার্কো অ্যাসেনসিওর ক্রসে লাফিয়ে উঠে হেডে বল জালে পাঠান বেনজেমা। এ নিয়ে লিগে টানা পাঁচ ম্যাচে গোলের দেখা পেলেন তিনি। 

এরপর ৭৬তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় রিয়াল। ব্যালন ডি’অর জয়ী লুকা মদ্রিচের কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে বল জালে জড়ান ৩১ বছর বয়সী বেনজেমা। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে হেডে এটি তার ১১তম গোল।

রিয়াল তৃতীয় গোলের দেখা পায় খেলা শেষ হওয়ার অন্তিম মুহূর্তে। গ্যারেথ বেলকে আটকাতে ডি-বক্সের বাইরে গিয়ে দুর্বল হেড করেন গোলরক্ষক। ফাঁকায় বল পেয়ে সেখান থেকে ছোট বেনজেমাকে উদ্দেশ্য করে পাস দেন ওয়েলস ফরোয়ার্ড। সেখান থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে শট নেন বেনজেমা যা ঠেকানোর কোনও সুযোগই ছিল না গোলরক্ষকের।

এ নিয়ে লিগে শেষ সাত ম্যাচে ১০ গোল করলেন বেনজেমা। ২১ গোল নিয়ে আসরের গোলদাতার তালিকায় লুইস সুয়ারেসকে ছাড়িয়ে দ্বিতীয় স্থানে উঠলেন বেনজেমা।

রিয়ালের শেষ আটটি গোলের সবকটিই করলেন বেনজেমা। এর আগে দলটির টানা ছয় গোলের সবকটি করার কৃতিত্ব দেখিয়েছিলেন সাবেক স্প্যানিশ স্ট্রাইকার ফের্নান্দো মরিয়েন্তেস, ১৯৯৯ সালে।

৩৩ ম্যাচে ২০ জয় ও চার ড্রয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৪। 

শনিবার রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারানো বার্সেলোনা ৩৩ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

এএ/পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭৮৪৪৩ ৮৬৪০৬ ২২৭৫
বিশ্ব ১২৪০৮১০৬ ৭২৩৭৬৪৬ ৫৫৭৭৯০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়