logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

এক জয় দূরে বার্সেলোনার শিরোপা উল্লাস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ এপ্রিল ২০১৯, ০৯:৫৩ | আপডেট : ২১ এপ্রিল ২০১৯, ১০:৫৩

চলতি মৌসুমের লা লিগার শিরোপা বার্সেলোনার ঘরে যাচ্ছে এটা অনেক আগেই নিশ্চিত হয়েছে। বাকি শুধু কাগজে-কলমে নিশ্চিত করা। টানা দ্বিতীয়বারের মতো লিগ শিরোপার দৌড়ে থাকা দলটি এবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জয় পেয়েছে।

শনিবার ঘরের মাঠ ন্যূ ক্যাম্পে রিয়াল সোসিয়েদাদকে আতিথেয়তা দেয় বার্সেলোনা। চেনা মাঠে প্রতিপক্ষের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে কাতালান ক্লাবটি। তবে এদিনে বার্সার হয়ে আক্রমণভাগের কোনও খেলোয়াড় গোল পাননি। বার্সার হয়ে গোল পেয়েছে দুই ডিফেন্ডার। একজন ক্লেমো লংলে ও আরেকজন জর্ডি আলবা। অন্যদিকে সোসিয়েদাদের হয়ে একটি গোল পান হুয়ানমি।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল বার্সা। ম্যাচের ২৭তম মিনিটে লিওনেল মেসির ফ্রি-কিক ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়। তবে প্রথম গোলের দেখা পেতে প্রথমার্ধের শেষ সময় পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়েছে বার্সাকে। ম্যাচের ৪৫ মিনিটের সময় স্বদেশি ফরোয়ার্ড উসমানে দেম্বেলের কর্নারে লাফিয়ে নেওয়া হেডে জাল খুঁজে নেন ফরাসি ডিফেন্ডার লংলে।

বিরতির পর ম্যাচের ৬২তম মিনিটে সমতায় ফেরে সোসিয়েদাদ। সতীর্থের রক্ষণচেরা পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে স্বাগতিকদের জালে পাঠান হুয়ানমি। তবে খুব বেশিক্ষণ এ সমতা ধরে রাখতে পারেনি সফরকারীরা। ম্যাচের ৬৪ মিনিটে জর্ডি আলবার গোলে আবারো এগিয়ে যায় বার্সা। মেসির পাস ডি-বক্সে পেয়ে ডান পায়ের দারুণ শটে বল সোসিয়েদাদের জালে পাঠান স্প্যানিশ এ তারকা। ম্যাচের শেষ দিকে সুয়ারেজের শট পাশের জালে লাগলে আর ব্যবধান বাড়েনি।

লা লিগায় এ জয়ের পর ৩৩ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৭৭। শেষ পাঁচ রাউন্ডে আর ৬ পয়েন্ট পেলেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যাবে বার্সেলোনার। অ্যাথলেটিকো মাদ্রিদ ৬৮ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। আর ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।

বার্সার লিগ শিরোপার উল্লাস করতে আর দরকার একটি জয়। যদি দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ বাকি ৫ ম্যাচের মধ্যে একটিতে হেরে যায়, সেক্ষেত্রে বার্সেলোনাকে আর মাত্র এক ম্যাচে জিতলেই চলবে। দ্বিতীয় জয় খোঁজার প্রয়োজন হবে না!

এমনও হতে পারে বার্সেলোনা বুধবারই লিগ শিরোপা উৎসবটা করতে পারে।  তার আগে দুটি সমীকরণ মেলতে হবে। মঙ্গলবার আলাভেসের বিপক্ষে বার্সেলোনাকে জিততে হবে এবং বুধবার ভ্যালেন্সিয়ার কাছে অ্যাথলেটিকো মাদ্রিদকে হারতে হবে। যদি সেটা হয়, তাহলে বুধবারই ন্যূ-ক্যাম্পে হবে শিরোপার উৎসব।

এএ

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়