logo
  • ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটিতে মাশরাফি-সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ এপ্রিল ২০১৯, ১৩:৫৩ | আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ১৪:০৪
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী কে স্মরণীয় করে রাখতে নানা উদ্যোগ নিয়েছে সরকার। বাস্তবায়নে কাজ শুরু করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। গঠন করা হয়েছে ২৭ সদস্য বিশিষ্ট উপ কমিটি। উক্ত কমিটিতে রাখা হয়েছে মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসানের মত ক্রিকেট তারকাসহ দেশের বরেণ্য ক্রীড়া ব্যক্তিত্বরা। রয়েছেন বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের কর্তাব্যক্তিরাও।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিবছর ১৭ই মার্চ বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদযাপন করা হয় এই মহান নেতার জন্মদিন। আর তাই মুজিব শতবর্ষকে সামনে রেখে নানা পরিকল্পনা গ্রহণ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এর নেতৃত্বে প্রথমবারের মত বৈঠক করেছেন ক্রীড়া বিষয়ক জাতীয় ও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজক উপকমিটি।      

সভা শেষে মাননীয় প্রতিমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মহাকালের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষে আমরা বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছি। সারা দেশব্যাপী ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে উৎসব মুখর পরিবেশে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হবে।     

সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মানিত সচিব জনাব ড. জাফর উদ্দিনসহ বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

আমাদের বিশ্বাস সবার চেষ্টা ও আন্তরিকতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী দেশের ক্রীড়াঙ্গনে তৈরী করবে নতুন এক ইতিহাস।

উল্লেখ্য, ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা আগেই দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়