logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

১৯ বছর বয়সীর কাছে হেরে বিদায় রোনালদোর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ এপ্রিল ২০১৯, ১০:১১
ছবি- সংগৃহীত
পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদোর স্বপ্ন ভঙ্গ হলো ১৯ বছর বয়সী ম্যাথিজ ডি লিটের কাছে। আয়াক্সের ও নেদারল্যান্ডস জাতীয় দলের অধিনায়কের গোলেই শেষ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়তে হয়েছে জুভেন্টাসকে। মঙ্গলবার শেষ চারে ওঠার লড়াইয়ে ২-১ এ জয় পেয়েছে ডাচ দলটি। এতে দুই লেগ মিলিয়ে ৩-২ এ জয় নিয়ে ১৯৯৭ সালের পর প্রথমবারের মতো সেমিতে জায়গা করে নিলো আয়াক্স।

কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে জুভিদের ঘরের মাঠে খেলতে এসেছিল নেদারল্যান্ডসের চ্যাম্পিয়নরা। যদিও প্রতিপক্ষকে গোল দিয়েই স্বাগত জানিয়েছিলেন পর্তুগিজ মহারাজ রোনালদো। ২৮ তম মিনিটে হেডের মাধ্যমে গোল দেন সিআর সেভেন। 
তবে কিছুক্ষণ পরেই পাল্টা জবাব দেয় সফরকারীরা। ৩৪ মিনিটের মাথায় আয়াক্সের হয়ে প্রথম গোলটি করে দলকে সমতায় এনে দেন ডন ভ্যান ডি বিক। অন্যদিকে জয় সূচক গোলটি আসে ডি লিটের হেড থেকে। ম্যাচের ৬৩তম মিনিটে গোল করেন ডাচ দলের অধিনায়ক।

দুই পক্ষই চেষ্টা চালিয়ে যাচ্ছিল গোল করার, তবে শেষ পর্যন্ত কেউ আর কোনো গোল পায়নি। ম্যাচের একেবারে শেষ প্রান্তে এসে হতাশ রোনালদো প্রতিপক্ষের ডিফেন্ডার জোয়েল ভেল্টম্যানকে ফাউল করে বসেন। এতে হলুদ কার্ডও দেখতে হয়েছে জুভেন্টাসের সবচেয়ে বড় তারকাকে।

এই হারে ২০১৫ সালের পর প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড রোনালদো।

ওয়াই 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়