• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চ্যাম্পিয়নস লিগের সেমিতে বার্সা, নায়ক মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ এপ্রিল ২০১৯, ০৮:৪৯
বার্সা অধিনায়ক লিওনেল মেসি || ছবি: সংগৃহীত

নু ক্যাম্পের সবচেয়ে সফলতম খেলোয়াড় লিওনেল মেসির নামের সঙ্গে যত বিশেষণ যোগ করা হোক না কেন তা কম হবে। চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে ম্যানচেস্টার ইউনাইটকে আতিথেয়তা দেয় বার্সেলোনা। প্রতিপক্ষের সাজানো বাগান তছনছ করে দিয়ে অধিনায়কের জোড়া গোলে মঙ্গলবার ৩-০ গোলে জয় পায় স্বাগতিকরা। এতে দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানে জয় নিয়ে সেমিফাইনালে পৌঁছালো স্প্যানিশ জয়ান্টরা। দলের হয়ে আরেকটি গোল করেছেন ফিলিপে কুতিনহো।

ঘরের মাঠে প্রথম লেগে এক গোলে পিছিয়ে থেকে এদিন বার্সার মাঠ নু ক্যাম্পে খেলতে আসে ইউনাইটেড। শেষ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার থেকেই বিদায় নিতে হয়েছে তিনবারের ইউরোপ সেরাদের।

প্রথমার্ধে আর্জেন্টাইন মহাতারকা মেসির পা থেকে আসে জোড়া গোল। দ্বিতীয়ার্ধে বার্সার হয়ে তৃতীয় ও শেষ গোলটি করেন কুতিনহো। এতে ২০১৪-১৫ মৌসুম পর শেষ আটের বাধা পার করতে সক্ষম হলো ব্লাউগ্রানারা।

যদিও এদিন ম্যাচের শুরুর দিকেই ম্যানইউ’র হয়ে খেলা ইংলিশ তারকা মার্কাস র‍্যাশফোর্ডের শট গোল পোস্ট কাঁপিয়ে চলে যায়। এরপর বার্সার বিরুদ্ধে একটি পেনাল্টির নির্দেশ দিয়েও ভিএআরের সাহায্য নিয়ে তা বাতিল করেন রেফারি।