• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

রেফারিকে গালি দিয়ে লা লিগা শেষ কস্তার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ এপ্রিল ২০১৯, ১৮:৩৭

বার্সেলোনার বিপক্ষে লা লিগার শেষ ম্যাচে রেফারিকে গালি দিয়ে লাল কার্ড খাওয়ায় এবারের মৌসুমে লা লিগার বাকি ম্যাচ থেকে ছিটকে পড়লেন অ্যাথলেটিকো মাদ্রিদের দিয়াগো কস্তা। সেই সঙ্গে মিস করবেন আগামী মৌসুমের প্রথম ম্যাচও। 

গত ৬ এপ্রিল অনুষ্ঠিত বার্সেলোনার বিপক্ষে ম্যাচে রেফারি হেসুস গিল মানসানোকে মা তুলে গালি দেন কস্তা। বিষয়টি গুরুতর হওয়ায় সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখান রেফারি।

এ জঘন্য অপরাধের জন্য স্প্যানিশ ফুটবল ফেডারেশন কস্তাকে ৮ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে। যেহেতু এবারের মৌসুমে লা লিগায় অ্যাথলেটিকো মাদ্রিদের আর ৭ ম্যাচ বাকি আছে তাই আগামী মৌসুমেও পড়েছেন এক ম্যাচ বাতিলের খড়গে। 

রেফারি মানসানো স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, অ্যাথলেটিকো মাদ্রিদ স্ট্রাইকার ‘মা তুলে গালি দিয়েছেন’। যদিও কস্তা এ অভিযোগ প্রত্যাখ্যান করেন।

শেষ পর্যন্ত বাজে আচরণের প্রমাণ মেলায় তাকে কঠিন শাস্তি দেয়ার সিদ্ধান্ত নেয় স্প্যানিশ ফেডারেশন।

বার্সেলোনার বিপক্ষে ন্যু ক্যাম্পে ম্যাচের ২৮ মিনিটে রেফারি ফাউলের বাঁশি বাজালে ক্ষিপ্ত হয়ে তার দিকে তেড়ে আসেন কস্তা। এক পর্যায়ে রেফারির মুখের সামনে গিয়ে তাকে চিৎকার করতেও দেখা গেছে। ওই পরিস্থিতিতে রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন।

লাল কার্ড দেখার পর আরও ক্ষেপে গিয়েছিলেন কস্তা। রেফারির দিকে তেড়ে যান তিনি। সতীর্থরা তাকে আটকান। এরপর তাকে শান্ত করার চেষ্টা করেন সতীর্থ গোলরক্ষক জন ওবলাক। এছাড়া বার্সেলোনা তারকা জেরার্ড পিকে তাকে জোর করে ধরে শান্ত করার চেষ্টা করেন।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়