পাকিস্তান-অস্ট্রেলিয়ার ফাইনাল দেখছেন শোয়েব!

প্রকাশ | ১১ এপ্রিল ২০১৯, ১৬:৩৮ | আপডেট: ১১ এপ্রিল ২০১৯, ১৬:৫৬

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
১৯৯৯ বিশ্বকাপে পাকিস্তান-অস্ট্রেলিয়ার ফাইল ছবি

শোয়েব আখতার। নামটি অচেনা নয়। বিশ্ব ক্রিকেটে দ্রুতগতির ডেলিভারি দেয়া একমাত্র বোলার। তো হঠাৎ করে কি এমন হলো যে আলোচনায় চলে আসলেন তিনি?

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসের মাটিতে শুরু হবে দ্বাদশ বিশ্বকাপের আসর। বাকি আর মাত্র ৪৯ দিন। কে হবে এ আসরের চ্যাম্পিয়ন তা নিয়ে ব্যস্ত সবাই। 

ক্রিকেট বিশেষজ্ঞরা নিজেদের পছন্দের দল ও দেশ নিয়ে করছেন বিশ্লেষণ। সবাই যখন নতুন চ্যাম্পিয়ন কে হবে তা নিয়ে ব্যস্ত তখন কিন্তু পাকিস্তানের সাবেক এ স্পিডস্টার শোয়েব ব্যস্ত ফাইনালের সম্ভাব্য দুই দলের নাম নিয়ে।

১৯৯৯ বিশ্বকাপের ফাইনালিস্ট পাকিস্তান ও অস্ট্রেলিয়ার অধিনায়ক

অধিকাংশ বিশ্লেষকদের ধারণা বিশ্বকাপের সেমিতে খেলবে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা। কিন্তু রাওয়ালপিন্ডি এক্সপ্রেসখ্যাত শোয়েব আরও একধাপ এগিয়ে। তিনি জানালেন বিশ্বকাপের ফাইনাল খেলবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। তবে এ দুটি দলই তার পছন্দ নয়। সঙ্গে রেখেছেন স্বাগতিক দেশ ইংল্যান্ডকেও। কিন্তু তার নজরে নেই টুর্নামেন্টের হট ফেভারিট ভারত।

শোয়েবের ভাষ্য যদি সত্যি হয় তাহলে ২০ বছর পর আবার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। অর্থাৎ ১৯৯৯ সালে এ দুটি দেশ শেষবার মুখোমুখি হয় বিশ্বকাপের ফাইনালের মঞ্চে। সেদিন স্টিভ ওয়াহর অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত হয় ওয়াসিম আকরামের নেতৃত্বাধীন পাকিস্তান। যে দলের অন্যতম সদস্য ছিলেন শোয়েব আখতার।

এএ/জেবি