• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিরিয়ানি খেয়ে কি বিশ্বকাপ জেতা সম্ভব?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ এপ্রিল ২০১৯, ১০:১৩
ফাইল ছবি

বিশ্বকাপের সঙ্গে আবার বিরিয়ানির কী সম্পর্ক এটাই হয়তো ভাবছেন পাঠকরা। বিরিয়ানি দক্ষিণ এশিয়ার একটি জনপ্রিয় খাবার। বাংলাদেশ-ভারতের চেয়েও পাকিস্তানে বিরিয়ানি বেশি জনপ্রিয়। কিন্তু বিশ্বকাপে জয় পরাজয়ের ব্যবধান বোঝাতে বিরিয়ানির উদাহরণ টানলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও সুলতান অব সুইং খ্যাত কিংবদন্তি পেস বোলার ওয়াসিম আকরাম।

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এ পেস বোলার বলেন, বিরিয়ানি খেলে বিশ্বের তারকা সমৃদ্ধ দলগুলোর বিপক্ষে জয় তো দূরে থাক, চোখে চোখ রেখে প্রতিদ্বন্দ্বিতা করাও সম্ভব নয়।

পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের উদ্দেশ্যে ওয়াসিম বলেন, ওয়াকার ও আমি পাকিস্তান দলে কম বয়স থেকেই খেলেছি। আমার বিশ্বাস এবারের বিশ্বকাপে পাকিস্তানের তরুণ ক্রিকেটাররা চমক দেখাবে।

সুলতান অব সুইং খ্যাত এ পেসার আরও বলেন, আমার দৃষ্টিতে মোহাম্মদ আমির পাকিস্তান ক্রিকেট দলের আগামীর অধিনায়ক।

সাম্প্রতিক সময়ে অফ ফর্মে রয়েছেন আমির। পাকিস্তানের হয়ে শেষ ১০ ওয়ানডে ম্যাচে মাত্র ৩ উইকেট শিকার করেন তিনি। বাজে পারফরম্যান্সের কারণে অস্ট্রেলিয়া সিরিজে দল থেকে বাদ পড়েন আমির।

অফ ফর্মে থাকলেও ওয়াসিমের বিশ্বাস, বিশ্বকাপে চমক দেখাবেন আমির।

বিশ্বকাপে আমিরের অন্তর্ভুক্তি প্রসঙ্গে ওয়াসিম বলেন, আমির হয়তো ফর্মে নেই। সাম্প্রতিক সময়ে প্রত্যাশিত উইকেট শিকার করতে পারেনি। তবে সে বর্তমান বিশ্বের অন্যতম সেরা পেসার। আমার বিশ্বাস বিশ্বকাপে সে চমক দেখাবে।

রোববার লাহোরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময়ে কিংবদন্তি এই ক্রিকেটার আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের সম্ভাবনা নিয়ে বলেন, ১৯৯২ সালের মতো এবারও বিশ্বকাপ জয়ের সম্ভাবনা আছে পাকিস্তানের। আমার বিশ্বাস ইংল্যান্ডে অনুষ্ঠিত ছেলেরা প্রত্যাশার চেয়েও ভালো ক্রিকেট খেলবে।

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh