logo
  • ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

লজ্জার অর্ধশতক পূর্ণ করলেন কোহলি

স্পোর্টস ডেস্ক
|  ০৭ এপ্রিল ২০১৯, ২০:২১ | আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ২০:৩১
ছবি: আইপিএল
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) যদি অসফল অধিনায়কের তালিকা করা হয় তাতে সবার উপরেই থাকবেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আইপিএল তার জন্য কতটা নির্দয় সেটা সমীকরণ দেখলেই বোঝা যায়। তার অধীনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৭ বার আইপিএলে খেললেও শিরোপার স্বাদ দিতে পারেননি একবারও।

চলতি আইপিএলে এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলে সবকটিতেই হেরেছে তার দল। আইপিএল কি তাহলে বিরাট কোহলির জন্য না? এমন প্রশ্ন জাগতেই পারে অনায়াসে।

তার অধীনে প্রিয় দলের এমন হতাশাজনক ফলাফল দেখে ভক্তরা ক্ষোভ ঝাড়ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। তাতে কি আর মাঠের খেলা বদলায়?

আজ রোববার আসরে নিজেদের ষষ্ঠ ম্যাচে দিল্লি ক্যাপিটেলসের মুখোমুখি হয় বিরাটের বেঙ্গালুরু।

আজ দিল্লির বিপক্ষে ৪১ রান করেন কোহলি

আগে ব্যাট করে মাত্র ১৫০ রানের লক্ষ্য ছুড়ে দেয় কোহলি-এবি ডি ভিলিয়ার্সরা। তারকায় ভরা দলটার এমন হতাশাজনক পারফরম্যান্স তো কল্পনাই করার যায় না, কিন্তু সেটিই হচ্ছে।

জবাবে ব্যাট করতে নেমে ৭ বল হাতে রেখে ৪ উইকেটের জয় তুলে নেয় দিল্লি ক্যাপিটেলস।

বেঙ্গালুরুর এই হারে কোহলিরও ছোঁয়া হল একটি মাইলফলকও। জাতীয় দলের হয়ে যে কোহলি একের পর এক শতক হাঁকিয়ে অর্জন করেন অনন্য অর্জন, আইপিএলে আজ তার নামের সঙ্গে যুক্ত হল বেঙ্গালুরুর অধিনায়ক হিসেবে ৫০টি হার পূর্ণ করার রেকর্ড।

কোহলি  পর্যন্ত বেঙ্গালুরুর হয়ে ২০১৩ সাল থেকে এ পর্যন্ত নেতৃত্ব দিয়েছেন ৯১টি ম্যাচে। এর ভেতর জয় পেয়েছেন ৩৮টি ম্যাচে আর হেরেছেন ৫০টিতে। ম্যাচ পরিত্যক্ত হয়েছে ৩টি।

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়