• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

খেলোয়াড়দের বিদেশে যাত্রায় নিরাপত্তার গুরুত্ব দেয়ার আহ্বান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ এপ্রিল ২০১৯, ১৪:৩৪

বিদেশে কোনো টুর্নামেন্টে অংশ নেয়ার ক্ষেত্রে আগেই নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হবার আহ্বান জানালেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসের র‌্যালির উদ্বোধনকালে খেলোয়াড়দের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দেবার কথাও বলেন প্রতিমন্ত্রী।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় ক্রীড়া পরিষদের ব্যবস্থাপনায় শনিবার সকালে ক্রীড়া দিবসের র‌্যালিটি জাতীয় শিশু একাডেমী থেকে শুরু হয়ে ক্রীড়া পরিষদের সামনে গিয়ে শেষ হয়।

এরপর ক্রীড়া দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে আয়োজিত ‘ক্রীড়ায় বিশ্ব সম্প্রীতি বাংলাদেশের অগ্রগতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রতিমন্ত্রী।

বক্তব্যে জাহিদ আহসান রাসেল বলেছেন, ক্রীড়ার আবেদন সর্বজনীন। ক্রীড়ার মাধ্যমেই বিশ্বের শান্তি ও উন্নয়নের বাণী সহজে প্রচার করা যায়। খেলাধূলা এমন একটি বিষয় যা সারা বিশ্বের কোটি প্রাণকে এক কাতারে নিয়ে আসতে পারে। এর মাধ্যমে বিশ্ব সম্প্রীতির দ্বার উন্মুক্ত হয়।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সদয় নির্দেশনায় আমরা ইতোমধ্যে দেশের ১৩১টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যেগ নিয়েছি। পর্যায়ক্রমে দেশের প্রতিটি উপজেলায় এ কার্যক্রম সম্প্রসারিত হবে। আমরা খেলাধুলাকে দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিতে চাই। তৃণমূল পর্যায় থেকে প্রতিভাবান খেলোয়াড়দের বাছাই করার লক্ষে আমরা বিভিন্ন উদ্যোগ নিয়েছি। আমরা অত্যন্ত সফলভাবে দেশব্যাপী বঙ্গবন্ধু গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছি। এবছর থেকে মেয়েদের জন্য এ টুর্নামেন্টের আয়োজন করা হবে। তৃণমূল পর্যায়ে খেলোয়াড়দের স্বল্প ও দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করছি। এমনকি বিদেশেও দেশের খেলোয়াড়রা যাতে প্রশিক্ষণ গ্রহণ করতে পারে সে ব্যাপারেও আমি সকল ফেডারেশনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছি। আমি দায়িত্ব গ্রহণ করেই বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দের সাথে বৈঠক করেছি। আমার মন্ত্রণালয়ের অধীনস্থ সকল সংস্থা ও দপ্তর পরিদর্শন করেছি। দেশের ক্রীড়ার মান উন্নয়নে কোনো অবহেলা ও গাফিলতি সহ্য করা হবে না।

তিনি আরও বলেন, ইতোমধ্যে বাংলাদেশ বিশ্ব ক্রীড়াঙ্গনে এক অন্যন্য ইতিহাস সৃষ্টি করেছে। আমাদের নারী ফুটবলাররা ভাল করছে। স্পেশাল অলিম্পিকে আমাদের খেলোয়াড়রা ২২টি স্বর্ণপদক অর্জন করেছে। যা আমাদের জন্য গৌরবের।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দীন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি জনাব আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।

এছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব মাসুদ করিম, মন্ত্রণালয় ও সংযুক্ত দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ, বিশিষ্ট ক্রীড়া সংগঠকবৃন্দ, দেশ বরেণ্য খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh