• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

আসগরকে দায়িত্বচ্যুত করায় হতাশ নবী

স্পোর্টস ডেস্ক

  ০৫ এপ্রিল ২০১৯, ১৯:১৭
ছবি- সংগৃহীত

গত ২০১৫ বিশ্বকাপের পর আফগানিস্তান দলের দায়িত্ব দেওয়া হয়েছিল আসগর আফগানকে। তার অধীনেই আফগানিস্তান নিজেদের দ্বিতীয় টেস্টে প্রথম টেস্ট ম্যাচ জিতে ইতিহাস গড়ে। শুধু তাই নয়, আসগরের অধীনে ৫৬ ওয়ানডের ৩১টি জিতেছে আফগানিস্তান, টি-টোয়েন্টি জিতেছে ৪৬ ম্যাচের ৩৭টিতেই।

কিন্তু বিশ্বকাপের আগে হঠাৎ করেই বড় রদবদল ঘটালো আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তিন সংস্করণে তিন অধিনায়ক।

টেস্ট দলের নেতৃত্ব দেয়া হয়েছে রহমত শাহকে, ওয়ানডে দলের নেতৃত্বে গুলবদিন নাইব আর টি-টোয়েন্টি দলের নেতৃত্বে দেয়া হয়েছে রশিদ খানকে।

যার কারণে দেশটির সবচেয়ে সফল অধিনায়ক আসগরের স্বপ্ন পূরণ হচ্ছে না বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেয়ার।

তিন ফরম্যাটে দারুণভাবে নেতৃত্ব দেয়া আসগরের এমন দিনে তার পাশে দাঁড়িয়েছেন ২০১৫ বিশ্বকাপের পর আসগরকে নেতৃত্বে এনে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেয়া মোহাম্মদ নবী।

নবী তার টুইটারে লিখেছেন, দলের একজন সিনিয়র সদস্য হিসেবে বলব বিশ্বকাপের আগে এই কাজটি মোটেও ভালো লাগেনি আমার। অধিনায়ক পরিবর্তনের সঠিক সময় এটি ছিল না। আসগরের অধীনে দল দারুণ সফলতা পেয়েছে। আমি অনুভব করি, দলের নেতৃত্বের জন্য আসগরই সঠিক ব্যক্তি।

আসগর আফগান দায়িত্বে ছিলেন তিন সংস্করণেই। তবে এখন থেকে টেস্ট দলকে নেতৃত্ব দেবেন রহমত শাহ, ওয়ানডে দলের অধিনায়কত্বে গুলবদিন নাইব আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক রশিদ খান।

বিশ্বকাপের আগে এমন অধিনায়ক পরিবর্তন বেশ বিস্ময়কর হলেও দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান আজিজ উল্লাহ ফাজলি জানান, এমন পরিবর্তন বিশ্বকাপকে মাথায় রেখেই। বিশ্বকাপ আমাদেরকে সুযোগ করে দিচ্ছে, নয়টি টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে লড়াই করার। এজন্যই আমরা ভেবেছি, নেতৃত্বে পরিবর্তন আনার এখনই সময়।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh