DMCA.com Protection Status
  • ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

বঙ্গমাতা নারী গোল্ডকাপের প্রচারে বিশেষ ক্যাম্পেইন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ এপ্রিল ২০১৯, ২১:৪৬ | আপডেট : ০৪ এপ্রিল ২০১৯, ১৩:০৬
বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টকে সামনে রেখে সাতটি বিশেষ নাটক প্রচার করবে আরটিভি। 

বুধবার হোটেল সোনারগাওয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন আয়োজকরা। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু, প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।  

উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশেনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী এমপি, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ ও  নির্বাহী কমিটির সদস্য ও মিডিয়া কমিটির সভাপতি আমিরুল ইসলাম বাবু।

নারী ফুটবলারদের সংগ্রামী জীবন এসব নাটক নির্মাণে অনুপ্রেরণা দিয়েছে বলে জানান আয়োজকরা। 

‘এগিয়ে যাওয়ার নেই মানা’ এই স্লোগানকে সামনে রেখে আগামী ২২ এপ্রিল সোমবার  থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গমাতা আন্তর্জাতিক নারী গোল্ডকাপ-২০১৯ (অনূর্ধ্ব-১৯)। 

এশিয়ার ছয় দেশকে নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টের দলগুলোকে দুই গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ ‘এ’তে স্বাগতিক তাজিকিস্তান, মঙ্গোলিয়া, লাওস ও গ্রুপ ‘বি’তে বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান।

এই উপলক্ষে আরটিভির অন্যরকম আয়োজন এটি। এই আয়োজনে আরটিভির সঙ্গে থাকছে কে-স্পোর্টস।

৭ এপ্রিল রোববার থেকে ৭ দিন নাটকগুলো পর্যায়ক্রমে দেখানো হবে। প্রতিটি নাটকের দৈর্ঘ্য ৩০ মিনিট।

প্রথম দিন ৭ এপ্রিল রোববার রাত ৮টায় প্রচারিত হবে ‘সেলাই ঘর’। রচনা ও পরিচালনায়  প্রীতি দত্ত; অভিনয়ে নুসরাত ইমরোজ তিশা, মিলি বাশার, অরিত্রি প্রমুখ।

দ্বিতীয় দিন ৯ এপ্রিল মঙ্গলবার রাত ৮টায় প্রচারিত হবে ‘ধূসর ঘূর্ণি’। রচনা ইফফাত আরেফীন মাহমুদ তন্বী ও পরিচালনায় ফাহমিদা ইরফান, অভিনয়ে অপর্ণা ঘোষ, মিশু সাব্বির, রাব্বী প্রমুখ।

তৃতীয় দিন ১১ এপ্রিল বৃহস্পতিবার রাত ৮টায় প্রচারিত হবে ‘মেঘ বালিকার রঙ’। রচনা করেছেন ইফফাত আরেফীন মাহমুদ তন্বী ও পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী আর অভিনয়ে আছেন জাকিয়া বারী মম, ফেরদৌসী মজুমদার, এফ এস নাঈম, দীপা খন্দকার, শাহেদ আলী প্রমুখ।

চতুর্থ দিন ১৫ এপ্রিল সোমবার রাত ৮টায় ‘কুসুমের স্বপ্ন’ প্রচারিত হবে। রচনা ও পরিচালনায় শ্রাবণী ফেরদৌস, অভিনয় শিল্পীরা হলেন- নুসরাত ইমরোজ তিশা, সায়েদ জামান শাওন, মাসুম বাশার, শেলী আহসান প্রমুখ। 

পঞ্চম দিন ১৬ এপ্রিল মঙ্গলবার রাত ৮টায় প্রচারিত হবে ‘পিঁউ- একটি পাখির জীবন’। রচনা ও পরিচালনা করেছেন নাজনীন হাসান চুমকি, অভিনয় শিল্পীরা হলেন- সাদিয়া জাহান প্রভা, ফারহান, অশোক ব্যাপারী, শিল্পী সরকার অপু প্রমুখ।

ষষ্ঠ দিন ১৮ এপ্রিল বৃহস্পতিবার রাত ৮টায় প্রচারিত হবে ‘স্বপ্নের মেঘদল’। রচনা ও পরিচালনায় মাতিয়া বানু শুকু, অভিনয়ে তানজিন তিশা, রাইসুল ইসলাম আসাদ, দীপা খন্দকার প্রমুখ।

সপ্তম দিন ২১ এপ্রিল রোববার রাত ৮টায় প্রচারিত হবে ‘গাইড’। রচনা ও পরিচালনা করেছেন জিনাত হাকিম, অভিনয় করেছেন শবনম ফারিয়া, রওনক হাসান, আজিজুল হাকিম, রোজি সিদ্দিকী প্রমুখ।

টুর্নামেন্টকে কেন্দ্র করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবন ও কর্মের ওপর ৯টি বিশেষ অনু-তথ্যচিত্র প্রচার করা হবে। আর বাংলাদেশের যে সব মহীয়সী নারী বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখছেন- এমন ৯ জনকে নিয়ে প্রোফাইল বানিয়ে তা গোল্ডকাপ টুর্নামেন্ট চলাকালীন প্রচার করা হবে বলে জানানো হয়েছে।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়