• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

ফুটবলের সোনালী অতীত ফিরিয়ে আনার তাগিদ ক্রীড়া প্রতিমন্ত্রীর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ এপ্রিল ২০১৯, ১৯:৪১

ফুটবল একটি জনপ্রিয় খেলা। এটি বাঙালির প্রাণের খেলা। তাই ফুটবলকে এগিয়ে নেয়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। ফুটবলের সোনালী অতীতকে ফিরিয়ে আনতে হবে । ফুটবলকে বাঁচাতে হবে। ফুটবলকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে হবে। বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, ফুটবলকে এগিয়ে নেয়ার লক্ষ্যে ধারাবাহিক ভাবে বিভাগ ও জেলা পর্যায়ে ফুটবলের জন্য পৃথক স্টেডিয়াম তৈরীর পরিকল্পনা রয়েছে আমাদের। ক্রীড়াঙ্গনকে নিয়ে প্রত্যাশা অনেক। কিন্তু এখাতে বাজেট পর্যাপ্ত নয়। বাজেট বরাদ্দের বৃদ্ধির ব্যাপারে আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সাথে দেখা করেছি। তারা আমাদেরকে বাজেট বরাদ্দ বৃদ্ধির ব্যাপারে আশ্বস্ত করেছেন।

বুধবার মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার হলুদিয়া হাই স্কুল মাঠে রাজিয়া খলিলুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে আন্ত:স্কুল ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর সমাপণী খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, তৃণমূল পর্যায় থেকে তরুণ উদীয়মান খেলোয়াড় তৈরি করতে আন্তঃজেলা ফুটবল ও বয়স ভিত্তিক ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হবে। খেলোয়াড়দের দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণের উপর জোর দেয়া হবে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত ক্রীড়া অনুরাগী মানুষ। তাই ফুটবলের উন্নয়নে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি আন্তঃস্কুল ফুটবল টুর্নামেন্ট আয়োজনের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এ ধরনের প্রতিযোগিতা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

জাহিদ আহসান রাসেল বলেন, বর্তমানে মরণনেশা মাদকের ভয়াল ছোবলে আমাদের যুব সমাজ বিপথগামী হচ্ছে। আমাদের ভবিষ্যৎ যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে বেশী বেশী খেলাধুলা চর্চা দরকার।

এ জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে লেখাপড়া করার পাশাপাশি খেলাধুলার প্রতি যত্নবান হতে হবে বলে জানিয়েছেন তিনি।
অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এ্যামিলি, স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও লৌহজং উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত ছিলেন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
ঈদের শুভেচ্ছা ভাগাভাগি করল ইউরোপের ফুটবল ক্লাবগুলো
শুরু হতে যাচ্ছে সেলিব্রিটি ফুটবল টুর্নামেন্ট
X
Fresh