logo
  • ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

আয়ারল্যান্ড সফরে নিরাপত্তা পরিকল্পনা চেয়েছে বিসিবি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ এপ্রিল ২০১৯, ১৩:৪৯
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলার পর টনক নড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। এবার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য নিরাপত্তা ব্যবস্থার দিকে গুরুত্ব দিচ্ছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। 

bestelectronics
আগামী ১ মে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাবে টাইগাররা। তাই সফরের আগে আইরিশ বোর্ডকে তাদের নিরাপত্তা পরিকল্পনা পাঠাতে বলেছে বিসিবি।

বিসিবির পক্ষ থেকে ক্রিকেট আয়ারল্যান্ডকে বলা হয়েছে, ক্রাইস্টচার্চের ঘটনার পরের পরিস্থিতিতে সুনির্দিষ্ট নিরাপত্তা-পরিকল্পনার ব্যাপারে আগের চেয়ে বেশি সচেতন হয়েছে বিসিবি। ২০১৭ সালের আয়ারল্যান্ড সফরের নিরাপত্তা ব্যবস্থায় বিসিবি সন্তুষ্ট থাকলেও বর্তমান পরিস্থিতিতে তাদের কাছ থেকে নিরাপত্তার ব্যাপারে বাড়তি কিছু আশা করছে বাংলাদেশ।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানিয়েছেন, আয়ারল্যান্ড সফর শেষ বিশ্বকাপের আগে যে কয়েকদিন আইসিসির কাছে নিরাপত্তার ব্যাপারে সহযোগিতার আশা করছে বিসিবি।

‘আমরা বিস্তর নিরাপত্তা পরিকল্পনা চেয়েছি আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছে। পরিকল্পনা হাতে পাওয়ার পর আমরা বিবেচনা করব। আমরা দেখার পর যদি মনে করি কিছু জিনিস যোগ করা দরকার, তাহলে সেটা আমরা করব।‘
 
গেল মাসে ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় অন্তত ৫০ জন নিহত হন। ওই মসজিদটিতেই জুমার নামাজে আদায় করছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে ভাগ্যক্রমে বেঁচে যান তারা। এর পর নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচটি না খেলেই ফেরত আশে বাংলাদেশ দল।  

এ ঘটনায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন  জানিয়েছিলেন, বাংলাদেশ দল যেখানেই  খেলতে যাবে, সেখানের শতভাগ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

ওয়াই

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়