logo
  • ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

উল্টো বাংলাদেশ সফর স্থগিত করল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
|  ৩১ মার্চ ২০১৯, ২২:২৮ | আপডেট : ৩১ মার্চ ২০১৯, ২২:৩২
ছবি- সংগৃহীত
গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে সন্ত্রাসী হামলায় পাঁচজন বাংলাদেশীসহ প্রাণ হারান ৫০ জন। এমন হত্যাকাণ্ডের ঘটনায় বড় ধরণের ক্ষতি হতে পারত বাংলাদেশ ক্রিকেটেরও। কেন না, ওই মসজিদেই তখন জুমার নামাজ পড়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়দের। যে কারণে বাতিল করা হয় ক্রাইস্টচার্চে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের শেষ টেস্ট ম্যাচও।

তবে আগামী ১০ এপ্রিল বাংলাদেশ সফরে আসার কথা ছিল নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের। কিন্তু হঠাৎই বাংলাদেশ সফর বাতিল করার নোটিশ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের বাংলাদেশ সফরে না আসার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

সফর বাতিল করার কারণ হিসেবে নিজামউদ্দীন চৌধুরী উল্লেখ করেছেন ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার ঘটনা।

এই সফরে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের। সূচি অনুযায়ী সিরিজের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চট্টগ্রামে।

সফর বাতিল সম্পর্কে বিসিবি প্রধান নির্বাহী বলেন, নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে সিরিজটি বাতিল করেছে দেশটির ক্রিকেট বোর্ড। তারা আমাদের জানিয়েছে আপাতত স্থগিত করা হয়েছে। স্থগিত করার কারণ হিসেবে ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলার প্রভাব উল্লেখ করেছে তারা। সন্ত্রাসী হামলার মানসিক ধকল এখনো কাটিয়ে উঠতে পারেনি দেশটি। তাই খেলোয়াড়দের পরিবার থেকে এ সিরিজ খেলা নিয়ে অনিচ্ছা প্রকাশ করেছেন।

এমআর/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়