• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতের চাপেই কি আইপিএলে ফিরলেন মালিঙ্গা?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ মার্চ ২০১৯, ১২:১৬

কয়েকদিন আগে শ্রীলঙ্কা ক্রিকেট জানিয়েছিল ঘরোয়া ক্রিকেটের সুপার প্রভিন্সিয়াল কাপ না খেললে লঙ্কান বিশ্বকাপের দলে সুযোগ পাবেন না লাসিথ মালিঙ্গা। ফলে মুম্বাই ইন্ডিয়ানসের অন্যতম সেরা অস্ত্র’র এইবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলা হবে না বলেই মনে করা হয়েছিল।

বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হচ্ছে মুম্বাই। তার আগেই তাদের শিবিরে এসেছে সুখবর। আইপিএল খেলতে আর বাধা রইল না মালিঙ্গার।

বুধবার এক টুইটে শ্রীলঙ্কা ক্রিকেট জানিয়ে দিয়েছে, ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতা সুপার প্রভিন্সিয়াল কাপ খেলার বাধ্যবাধকতা থেকে মুক্তি দেয়া হয়েছে মালিঙ্গাকে।

লঙ্কান বোর্ডের দাবি, তাদের ঘরোয়া টুর্নামেন্টের তুলনায় আইপিএল-এ মালিঙ্গা আরও কড়া প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হবেন। তাতে তার বিশ্বকাপের প্রস্তুতি আরও ভাল হবে বলে মনে করছে তারা।

কিন্তু তাদের এই সিদ্ধান্ত বদলের পিছনে অন্য কারণ রয়েছে বলে জানা যাচ্ছে। শ্রীলঙ্কা দলের অধিনায়কত্বের দায়িত্ব নেওয়া মালিঙ্গা নিজেও এবার ঘরোয়া টুর্নামেন্ট খেলে কয়েকজন ক্রিকেটারকে কাছ থেকে দেখে নিতে চেয়েছিলেন বলে জানা গিয়েছে।
কিন্তু এই বদলের পিছনে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থার (বিসিসিআই) বড় ভূমিকা আছে।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, আইপিএলের সময় যাতে সবচেয়ে বেশি মাত্রায় আন্তর্জাতিক তারকাদের হাজির করা যায় সেই বিষয়ে স্পন্সর ও ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছে দায়বদ্ধ বোর্ড। তার মধ্যে বিশ্বকাপের জন্য জাতীয় দলের সঙ্গে যোগ দিতে বেশির ভাগ বিদেশি ক্রিকেটারই ভারত ছাড়বে। এই বিষয়টি নিয়ে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডগুলো আগেই জানিয়ে রেখেছিল বিসিসিআইকে। এমন অবস্থায় মালিঙ্গার মতো বড় নামগুলোকে কিছুতেই আইপিলের প্রথম ধাপে ছাড়তে চাইবে না ভারত বোর্ড।

শ্রীলঙ্কা ক্রিকেটকে বিসিসিআই মালিঙ্গাকে মুক্তি দেয়ার জন্য চাপ দিয়েছে বলে জানিয়েছে ভারতের বেশ কয়েকটি গণমাধ্যম।

জনপ্রিয় এই টি-টোয়েন্টি লিগের গেল আসরে চোটের জন্য না খেলতে পারলেও মুম্বাই দলে বোলিং পরামর্শদাতার ভূমিকায় ছিলেন মালিঙ্গা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
গুজরাটকে গুঁড়িয়ে দিল্লির রেকর্ড জয়
জালালের মন্তব্যকে সেরা জোকস বললেন সালাউদ্দিন
X
Fresh