• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

রুবেলের টিউমারে ক্যানসারের জীবাণু নেই: বায়োপসি রিপোর্ট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ মার্চ ২০১৯, ১২:২১

অপেক্ষা ছিল ব্রেইন টিউমারে আক্রান্ত বাংলাদেশি ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের বায়োপসি রিপোর্টের। অবশেষে সে অপেক্ষার অবসান হয়েছে সঙ্গে দিয়েছে স্বস্তি।

অস্ত্রোপচারের পর ক্যানসারের জীবাণু রয়ে যাওয়ার শঙ্কা থাকলেও সব শঙ্কা দূর হয়েছে বায়োপসি রিপোর্ট হাতে পাওয়ার পর। রিপোর্টে জানা গেছে, রুবেলের আক্রান্ত মস্তিষ্কে কোনও ক্যানসারের কোষ নেই, ফলে নেই ক্যানসার হওয়ার ঝুঁকিও।

বহুল প্রতীক্ষিত বায়োপসি রিপোর্টে বলা হয়েছে, রুবেল মিডল গ্রেড টিউমারে আক্রান্ত ছিলেন। তবে অস্ত্রোপচার হলেও পুরোপুরি সেরে উঠতে হলে তাকে কেমোথেরাপি ও রেডিওথেরাপি উভয়ের সাহায্য নিতে হবে।

কেমোথেরাপি ও রেডিওথেরাপি নিতে হবে মাউন্ট এলিজাবেথ হাসপাতালেই, তবে এজন্য এখন সিঙ্গাপুর থাকার আবশ্যকতা নেই রুবেলের। তাই শিগগিরই ফিরবেন বাংলাদেশে। আগামী শনিবারই তিনি বাংলাদেশে পৌঁছাবেন বলে জানা গেছে। এক মাস পর অবশ্য আবারও সিঙ্গাপুর যেতে হবে কেমোথেরাপি ও রেডিওথেরাপির জন্য।

এর আগে গত ১৯ মার্চ মঙ্গলবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে বিখ্যাত নিউরোসার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে বাংলাদেশ সময় সকাল ৬টায় অস্ত্রোপচার শুরু হয়। প্রায় সাড়ে ৩ ঘণ্টা পর মোশাররফ হোসেন রুবেলের মাথায় ব্রেইন টিউমারের সফল অস্ত্রোপাচার করা হয়। অস্ত্রোপচারের পর রুবেল শঙ্কামুক্ত কি না তখন সিদ্ধান্ত জানাতে পারেননি ডাক্তাররা।

বাংলাদেশের হয়ে পাঁচটি ওয়ানডে খেলেছেন রুবেল। খেলেছেন ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ। ৩৭ বছর বয়সি এই বাঁহাতি স্পিনার পুরোপুরি সুস্থ হয়ে আবার মাঠে ফিরবেন, এটাই সবার প্রত্যাশা।

আরো পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড’ কামিন্স
টিভিতে আজকের খেলা
X
Fresh