logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

শেষ মুহূর্তের গোলে জয়ে ফিরলো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ মার্চ ২০১৯, ০৮:৪৩ | আপডেট : ২৭ মার্চ ২০১৯, ০৮:৫০

দীর্ঘ নয় মাস পর আর্জেন্টিনার জার্সি গায়ে ফেরার দিনে ভেনেজুয়েলার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বিশাল ব্যবধানের পরাজিত হয় আলবেসিলেস্তেরা। সেই সঙ্গে মেসিও ইনজুরিতে পড়ে মরক্কোগামী দল থেকে বিদায় নেন। তবে মরক্কোর বিপক্ষে শেষ মুহূর্তের গোলে জয়ের ধারায় ফিরেছে মেসিকে ছাড়া খেলতে নামা আর্জেন্টিনা।

মঙ্গলবার রাতে বাংলাদেশ সময় রাত ১টায় ডি ট্যাঙ্গার স্টেডিয়ামে পুরো ম্যাচজুড়েই বল দখলে আধিপত্য দেখায় স্বাগতিক মরক্কো। মরক্কো পুরো ম্যাচে বল নিয়ন্ত্রণ করেছে ৫৬ ভাগ। অন্যদিকে আর্জেন্টিনার দখলে ছিল ৪৪ ভাগ। 

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনার উপর মুহুর্মুহু আক্রমণ করতে থাকে মরক্কো। তারপরও কোনও দলই প্রথমার্ধে গোলের সুযোগ তৈরি করতে পারেনি। তবে গোল না পেলেও খেলার চেয়ে ফাউল ও হাতাহাতি বেশি হয় দু'দলের খেলোয়াড়দের মধ্যে। 

পুরো ম্যাচে সব মিলিয়ে ৪৯ বার ফাউলের বাঁশি বাজিয়েছে রেফারি। বল দখলে ব্যর্থ আর্জেন্টিনা ২৭টি ফাউল করেছে। স্বাগতিক মরক্কোও ফাউলে পিছিয়ে ছিল না। তার করে ২২টি ফাউল। স্কালোনির শিষ্যরা গোলমুখে বরাবর সর্বমোট ১৩টি শট নিলেও লক্ষ্যে ছিল মাত্র ২টি শট। আর মরক্কো গোলমুখে শট নিয়েছে ১০টি লক্ষ্যে ছিল মাত্র ২টি শট।

গোলশূন্য বিরতির পর ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় আর্জেন্টিনা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না। অবশেষে ৮৩তম মিনিটে গোলের দেখা মিলে আর্জেন্টিনার। ম্যাটিয়াস সুয়ারেজের পাস থেকে পেনাল্টি ডি বক্সের মধ্যে বল পেয়ে যান বদলি হিসেবে খেলতে নামা অ্যাঙ্গেল কোরেয়া। সেখান থেকে ডান পায়ের বাঁকানো শটে বল জালে পাঠান তিনি।

এরপর বাকিটা সময় আর্জেন্টিনার রক্ষণে চাপ প্রয়োগ করলেও কেউই আর গোলের সুযোগ পায়নি মরক্কো। শেষ পর্যন্ত ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কোলানির শিষ্যরা।

এএ/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়