• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পর্তুগালের ধাক্কার সঙ্গে রোনালদোর চোট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ মার্চ ২০১৯, ১০:১৬

ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র করে ধাক্কা খাওয়ার পর ইউরো বাছাইপর্বে সার্বিয়ার বিপক্ষেও ধাক্কা খেল ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। সেই সঙ্গে দলের সেরা তারকা পড়েছেন ইনজুরিতে। যার কারণে প্রথমার্ধেই মাঠ ছাড়তে হয় রোনালদোকে।

সোমবার লিসবনে অনুষ্ঠিত ম্যাচটিতে গোল সমতায় ড্র হয়। এরআগে গত শুক্রবার ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্রয়ে বাছাইপর্ব শুরু করেছিল বর্তমান ইউরোপ চ্যাম্পিয়নরা।

সার্বিয়ার বিপক্ষে ড্র’ এর ম্যাচে প্রথমার্ধেই চোট পেয়ে মাঠ ছাড়েন ক্রিশ্চিয়ানো রোনালদো। দলের সেরা তারকাকে হারানো ধকল কাটিয়ে উঠতে পারেনি পর্তুগিজরা।

এদিন ম্যাচের ৫ম মিনিটেই এগিয়ে যেতে পারতো পর্তুগাল। কিন্তু গোলের সামনে থেকে বল জালে পাঠাতে পারেননি পর্তুগিজ মিডফিল্ডার উইলিয়াম কারভালহোক।

উল্টো সপ্তম মিনিটে পিছিয়ে পড়ে পর্তুগিজরা। ডি-বক্সে মিডফিল্ডার মিয়াত গাচিনোভিচকে গোলরক্ষক রুই পাত্রিসিও ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে গোল করে দলকে এগিয়ে নেন আয়াক্সের ফরোয়ার্ড দুসান তাদিচ।

এর দুই মিনিট পরেই গোল পেতে পারতো পর্তুগাল। কিন্তু সার্বিয়ান গোলরক্ষক দিমিত্রোভিচের কল্যাণে বেঁচে যায় সার্বিয়া।২৬ মিনিটে রোনালদোকে আবারো গোল বঞ্চিত করেন দিমিত্রোভিচ।

এরপরই বড় ধাক্কা খায় স্বাগতিকরা। ম্যাচের ৩১তম মিনিটে হ্যামস্ট্রিংয়ের চোটে পেয়ে মাঠ ছাড়েন অধিনায়ক রোনালদো।

৪২তম মিনিটে একক নৈপুণ্যে পর্তুগালকে সমতায় ফেরান দানিলো পেরেইরা। মাঝমাঠ থেকে বল পায়ে অনেকটা এগিয়ে প্রায় ২২ গজ দূর থেকে জোরালো উঁচু শটে গোলটি করেন পোর্তোর এই মিডফিল্ডার। বল ক্রসবারের ভিতরে কানায় লেগে জালে জড়ায়।

বাকি সময়ে দুই দলই একাধিক সুযোগ পেয়েছিল। কিন্তু আর গোলের দেখা পায়নি কেউই। ফলে ১-১ গোলেই ড্র হয় ম্যাচ।

টানা দুই ম্যাচে দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে পর্তুগাল। ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউক্রেন।

অন্যদিকে স্ত্যাদ দ্য ফ্রান্সে আইসল্যান্ডকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। ১২ মিনিটে লেস ব্লুসদের লিড এনে দেন বার্সেরোনার স্যামুয়েল উমতিতি। পরে স্কোরশিটে নাম লেখান- অলিভিয়ার জিরু, কিলিয়ান এমবাপ্পে ও অঁতোয়ান গ্রিজম্যান। দিনের অপরম্যাচে পদগোরিকাতে মন্টেনেগ্রোকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। মার্কো ভেসোভিচের গোলে পিছিয়ে পড়লেও, হ্যারি কেন ও রস বার্কলের জোড়া গোল এবং রহিম স্টার্লিংয়ের লক্ষ্যভেদে আধিপত্যবাদী জয় তুলে নেয় থ্রি-লায়নসরা।

আরো পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh