• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

হঠাৎ অবসরের ঘোষণা দিলেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ মার্চ ২০১৯, ১৫:১৩

শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে এখন অধিনায়কের দায়িত্ব পালন করছেন ৩৫ বছর বয়সী পেসার লাসিথ মালিঙ্গা। হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন অভিজ্ঞ এই পেসার।

শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নিজের সিদ্ধান্তের কথা জানান ডানহাতি এই পেসার।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০। এই টুর্নামেন্ট শেষেই অবসরে যাওয়ার কথা জানালেন মালিঙ্গা।

তিনি জানান, বিশ্বকাপের পরই আমার ক্রিকেট ক্যারিয়ার সমাপ্তির দিকে যাবে। আমি চাই ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ক্যারিয়ারের সমাপ্তি টানতে।

তবে, তার আগে ওয়ানডে ক্রিকেটকে গুডবাই বলতে পারেন মালিঙ্গা। আগামী মে-জুলাইয়ে ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় আইসিসি বিশ্বকাপে খেলে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলতে পারেন এই লঙ্কান ক্রিকেটার।

২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় লাসিথ মালিঙ্গার। এখন পর্যন্ত ৩০টি টেস্ট, ২১৮টি ওয়ানডে ও ৭২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টি-টোয়েন্টিতে তিনি শ্রীলঙ্কার সর্বোচ্চ সংখ্যক উইকেট শিকারি বোলার। আর ওয়ানডেতে তৃতীয়। ২০১৪ সালে মালিঙ্গার নেতৃত্বে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল শ্রীলঙ্কা।

এবারের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলবেন মালিঙ্গা। তবে আসরের প্রথম ছয়টি ম্যাচ খেলতে পারবেন না বলে আসর শুরুর আগেও জানিয়ে দিয়েছেন তিনি। তবে এ জন্য মুম্বাইকে তিনি বিকল্প খুঁজতে আহ্বান জানিয়েছেন লঙ্কান এ পেসার।

আরও পড়ুন :

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh