• ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

র‌্যাকিংয়ের ৭৫তম স্থানে থাকা দলের সঙ্গে ব্রাজিলের ড্র

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ মার্চ ২০১৯, ০৯:১৯ | আপডেট : ২৪ মার্চ ২০১৯, ১০:২৫
রাশিয়া বিশ্বকাপের কথা মনে আছে? নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বসেরার আসরের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছিল পানামা।  ৪০ লাখ জনসংখ্যার ছোট্ট দেশটি গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল। 

whirpool
মধ্য আমেরিকার দেশ হিসেবে প্রথমবারের মতো মূল পর্বে জায়গা করে নেয়া দলটি নিজেরদের প্রথম ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে ৩-০ গোলে হেরেছিল।  দ্বিতীয় ম্যাচে বিশ্বকাপে প্রথমবারের মতো গোল পায় পানামা। দলটির অধিনায়ক ফেলিপে বালয় গোলটি করে ইতিহাস গড়েন।  এই গোলের পর আবেগ ধরে রাখতে পারেননি দলের খেলোয়াড় ও সমর্থকরা। যদিও তার আগে ইংল্যান্ডের কাছে ছয়টি গোল হজম করতে হয়েছিল।  তবু তাদের উদযাপন ছিল দেখার মতো। পানামার রাশিয়া যাত্রা শেষ হয় তিউনিশিয়ার বিপক্ষে ২-১ গোলের হার দিয়ে।

বিশ্বকাপ শেষ হয়েছে প্রায় আড়াইশো দিন।  ফিফা র‌্যাংকিংয়ের ৭৫তম অবস্থানে থাকা দেশটি এবার মুখোমুখি হয়েছিল ব্রাজিলের সঙ্গে।  

----------------------------------------------------------------
আরও পড়ুন : টিভিতে খেলার আয়োজনে যা থাকছে
----------------------------------------------------------------

শনিবার পর্তুগিজ দল এফসি পোর্তোর মাঠ স্তাডিও ডো ড্রাগাওয়ে নেইমারবিহীন ব্রাজিলকে রুখে দিয়েছে পানামা। ইনজুরি আক্রান্ত প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) তারকা গ্যালারিতে দর্শক হিসেবে ছিলেন উপস্থিত। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি।

স্বাভাবিকভাবেই ফিফা র‌্যাংকিংয়ের তৃতীয় স্থানে থাকা দলটি পুরো ম্যাচটির নিয়ন্ত্রণ নিজেদের কাছেই রেখেছিল। দাপট দেখিয়ে ম্যাচের ৩২তম মিনিটেই গোল পায় ব্রাজিল।  দলকে এগিয়ে দেন এসি মিলানের মিডফিল্ডার লুকাস পাকুয়েতা।

তবে চার মিনিট পরেই সমতায় ফেলে অপেক্ষাকৃত দুর্বল পানামা। বলিভিয়ান ক্লাব দ্য স্ট্রংগেস্টের মিডফিল্ডার অ্যাডোলফো মাচাডো দলের হয়ে গোলটি করেন।

এর পর দুই পক্ষের কেউই কোনো গোল আদায় করতে পারেননি।  শেষ পর্যন্ত পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ে পানামা।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়