• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ইডেন গার্ডেনসের স্মৃতি তাড়া করছে সাকিবকে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মার্চ ২০১৯, ১৬:২৬

২০১১ সালে অভিষেক হবার পর ২০১৩ সাল বাদে প্রতিবারই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিয়েছেন সাকিব আল হাসান। এর মধ্যে ২০১২ ও ২০১৪ সালে কলকাতা নাইট রাইর্ডাসের হয়ে হয়ে শিরোপা জিতেছেন তিনি। ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদে যোগ দিয়ে শিরোপার খুব কাছে গিয়েও জিততে পারিনি বিশ্ব সেরা অলরাউন্ডার।

আইপিএল ক্যারিয়ারে ৬০ ম্যাচে ৪৫ ইনিংসে ব্যাট করেছেন ৩১ বছর বয়সী এই তারকা। ২১.৬৮ গড় ও ১২৭.২৯ স্ট্রাইকরেটে বাম-হাতি এই মিডল অর্ডারের মোট সংগ্রহ ৭৩৭ রান। সর্বোচ্চ সংগ্রহ ৬৬ রান। রয়েছে দুটি অর্ধশতক।

অন্যদিকে ৫৯ ইনিংসে বল করে ৫৭টি উইকেট আদায় করেছেন সাকিব। ৭.৪ ইকোনোমিতে গড় ২৭.৩২। সেরা বোলিং পারফরমেন্স ১৭ রানে ৩ উইকেট।

এবারের আইপিএলে হায়দরাবাদের হয়েই মাঠে নামবেন সাকিব। রোববার কলকাতার হোমগ্রাউন্ড ইডেন গার্ডেনসে স্বাগতিকদের বিপক্ষে শুরু করবেন ২০১৯ সালের যাত্রা। ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায়।

এরই মধ্যে কলকাতা পৌঁছেছেন সাকিব।পশ্চিম বঙ্গের দলটির হয়ে সাত মৌসুম খেলেছেন তিনি।পুরনো দলের বিপক্ষে মাঠে নামার আগে জানিয়েছেন, অতীত মনে পড়ছে তার। তিনি বলেন, কলকাতায় ফিরে এসেছি। ইডেন গার্ডেনসে এতো দর্শকের সামনে খেলা দারুণ কিছু। এখানে আমার অনেক অনেক স্মৃতি রয়েছে। আমরা এখন সামনের ম্যাচটি খেলতে মুখিয়ে আছি।

নতুন মৌসুমে হায়দরাবাদের হয়ে শিরোপা জয়ে আশাবাদী সাকিব। আর তাই ভক্তদের কাছে সমর্থন চেয়েছেন বাংলাদেশের টেস্টও টি-টোয়োন্টির অধিনায়ক।

সাকিব বলেন, আমাদের সমর্থন করতে থাকুন এবং বিশ্বাস রাখুন। আশা করি আমরা আমাদের শিরোপা ফিরিয়ে আনতে পারব।

অন্যদিকে সাকিবের বর্তমান দলও তাকে স্বাগত জানিয়েছে ভিন্ন স্টাইলে। হায়দরাবাদের অফিসিয়াল পেজে ব্যাগ কাঁধে সাকিবের একটি ছবি পোস্ট করে বলা হয়, অভিজ্ঞ ও অলরাউন্ড পারফরমার। সাকিব আল হাসান শুধু যোগ দেননি, এক ব্যাগ কৌশলও সঙ্গে নিয়ে এসেছেন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুজরাটকে গুঁড়িয়ে দিল্লির রেকর্ড জয়
জালালের মন্তব্যকে সেরা জোকস বললেন সালাউদ্দিন
গুজরাটকে ব্যাটিংয়ে পাঠালো দিল্লি
ভারতের হাইব্রিড পিচে খেলা হচ্ছে না মোস্তাফিজের
X
Fresh