• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে আইপিএল সম্প্রচার নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ মার্চ ২০১৯, ১৮:০৯

পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার জেরে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সম্প্রচার করা বন্ধ করে দিয়েছিল ভারত। এমনকি ভারতীয় সংবাদমাধ্যমগুলোও বন্ধ করে দিয়েছিল পিএসএলের যেকোনো খবরের প্রকাশও। ভারতীয় প্রতিষ্ঠান আইএমজি–রিলায়েন্স পিএসএলের সম্প্রচারের দায়িত্বে থাকলেও তারা বাতিল করেছিল চুক্তি। পিএসএলের সম্প্রচারের দায়িত্বে থাকা ভারতীয় স্পোর্টস চ্যানেল ডি স্পোর্টসও তা বয়কট করে।

২৩ মার্চ শনিবার থেকে শুরু হচ্ছে আইপিএলের আসর। এটা পুরনো খবর হলেও নতুন খবর হল পাকিস্তানের ইলেকট্রনিক মিডিয়া নিয়ন্ত্রক সংস্থা পাকিস্তানের কোনও টিভি চ্যানেলে আইপিএল সম্প্রচারিত হতে দেবে না। পাকিস্তানি চ্যানেলে তো বটেই, এমনকি এ সময় বন্ধ থাকবে আইপিএল সম্প্রচারকারী যেকোনো টেলিভিশন চ্যানেল। পাকিস্তানি ক্রীড়া সাংবাদিক, স্কাই স্পোর্টসের ক্রিকেট বিশ্লেষক সাজ সাদিক টুইটারে জানিয়েছেন, আইপিএল দেখান হবে না পাকিস্তানে।

পাকিস্তান সরকারের কেন্দ্রীয় তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী এরই মধ্যে দেশটির ইলেকট্রনিক মিডিয়া রেগুলাটরি কর্তৃপক্ষকে আদেশ দিয়েছে পাকিস্তানে আইপিএলের কোনো ম্যাচ যাতে সম্প্রচারিত না হয়। ফাওয়াদ বলেন, আমরা সবাই জানি ভারতীয় কোম্পানিগুলো পাকিস্তান সুপার লিগ চলাকালীন আমাদের সঙ্গে কী করেছিল। তাদের অমন কীর্তির পর পাকিস্তানে আইপিএল প্রচার করা বেশ কঠিনই বটে। আমরা নিজেদের এই সিদ্ধান্তের প্রতি আত্মবিশ্বাসী। আমরা চেয়েছিলাম ক্রিকেট এবং রাজনীতি আলাদা থাকুক। কিন্তু ভারতের কারণেই তা সম্ভব হচ্ছে না।

এদিকে আগামী ২৩ মার্চ শুরু হবে আইপিএল। পাকিস্তানে আইপিএলের কোনো ম্যাচ সম্প্রচার করা যাবে না। পাকিস্তান সরকার এমনই নির্দেশিকা জারি করেছে বলে খবর পাওয়া গিয়েছে।

উল্লেখ, ২০০৮ সালে প্রথম আইপিএলে পাকিস্তানের সালমান বাট, শোয়েব আখতার, উমর গুল, মোহাম্মদ হাফিজ, আজহার মেহমুদ, শহীদ আফ্রিদি, শোয়েব মালিকরা রাঙিয়েছিলেন আইপিএলের মঞ্চ। পরে রাজনৈতিক টানা-পোড়েনে আর আইপিএলে খেলতে পারেননি। তবে পাকিস্তানে আইপিএল যথেষ্ট জনপ্রিয়। সম্প্রচার নিষিদ্ধ হলে কিছুটা ক্ষতির মুখেই পড়তে হবে বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টকে।

আরও পড়ুন

এএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
প্রতিশোধ নিতে দিল্লিকে ব্যাটিংয়ে পাঠালো গুজরাট
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
‘জিম্বাবুয়ে সিরিজ নয়, চেন্নাইয়ের সঙ্গে থাকাটা ফিজের জন্য জরুরি’
X
Fresh