• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

পর্তুগালে অনুশীলনের পর ভক্তদের মাঝে রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ মার্চ ২০১৯, ১০:৩৬

আট মাস পর আর্জেন্টিনা জাতীয় দলে ফিরেছিলেন লিওনেল মেসি। এবার ফিরলেন তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। গত বারের ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের সামনে এখন চ্যাম্পিয়নশিপ ধরে রাখার লক্ষ্য। সামনেই ইউরোর বাছাই পর্বের ম্যাচ। তার আগে সব দলই নতুন করে তৈরিই হয়ে নিচ্ছে। আর তাই পর্তুগিজদের ইতিহাসের সবচেয়ে বড় তারকাকে ফের দলে ভেড়ানো হলো।

বিশ্বকাপের পর আর জাতীয় দলের হয়ে আর খেলেননি রোনালদোর। ইউরোপ সেরা হবার লড়াইয়ের বাছাই পর্বে পর্তুগিজরা নামবে ইউক্রেন ও সার্বিয়ার বিপক্ষে। আর তাই কোচ ফার্নান্দো সান্তোস আবার ডেকে নিয়েছেন দলটির তুরুপের তাস সিআরসেভেনকে।

দেশের হয়ে ১৫৪ ম্যাচে তার ৮৫ গোলে হয়ে গিয়েছে। শেষ ছয়টি ম্যাচ জাতীয় দলের জার্সিতে মাঠে নামেননি।

নতুন ক্লাব জুভেন্টাসে যোগ দিয়ে সেখানে মানিয়ে নিতে বেশি সময় দিতে চেয়েছিলেন রিয়াল মাদ্রিদের সাবেক এই ফরোয়ার্ড। সদ্য হ্যাটট্রিক করে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটে তুলেছেন ইতালিয়ান দলটিকে।

ম্যাচ জিতিয়ে রোনালদো বলেছিলেন, বিশ্বকাপের পর আমার একটা ব্রেক দরকার ছিল জুভেন্টাসে মানিয়ে নিতে। আগামী দিনে দেশকেও কিছু দিতে পারব বলে আশা রাখছি। আমিও দেশের হয়ে খেলাটা মিস করছি।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার জাতীয় দলের সঙ্গে অনুশীলন সেরে নিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। পর্তুগালের রাজধনী লিসবনে সতীর্থদের সঙ্গে গা গরম করার পর স্থানীয় একটি স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটিয়েছেন ৩৩ বছর বয়সী এই মহাতারকা।

আগামী ২৩ মার্চ ইউক্রেন ও ২৬ মার্চ সার্বিয়ার বিপক্ষে নামবে ইউরোর বর্তমান চ্যাম্পিয়নরা। দুটি ম্যাচই পর্তুগিজ ক্লাব বেনফিকার মাঠ স্তাডিও ডা লুজে আয়োজন করা হচ্ছে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh