• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় দলের সঙ্গে মেসির অনুশীলনের ছবি দেখেছেন?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ মার্চ ২০১৯, ১০:৫৪

বিশ্বকাপের পর আর্জেন্টিনার জার্সিতে আর দেখা যায়নি লিওনেল মেসিকে। নিজেই আট মাস ধরে দূরে ছিলেন জাতীয় দল থেকে। চলতি মাসের প্রথম সপ্তাহে দলটির অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি সুসংবাদটি দেন। সামনেই ভেনেজুয়েলা ও মরোক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে দক্ষিণ আমেরিকার জায়ান্টরা। এতে ৩১ বছর বয়সী বার্সেলোনার মহাতারকা মেসিকে রেখে দল ঘোষণা করা হয়।

গত জুনে ফ্রান্সের কাছে হেরে ছিটকে যাওয়ার পর থেকে আর দেশের জার্সি গায়ে তোলেননি মেসি। একইভাবে দলে ফিরছেন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়াকেও।

রাশিয়ায় ভরাডুবির পর থেকে আর্জেন্টাইনরা ছয়টি প্রীতি ম্যাচে অংশ নিয়েছে। কিন্তু কোথাও দেখা যায়নি মেসিসহ দলের সিনিয়র খেলোয়াড়দের।

যদিও দেশটির গণমাধ্যমগুলোর মতে, আগামী জুনে ব্রাজিলে হতে যাওয়া কোপা আমেরিকায় জাতীয় দলের জার্সিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন মেসি। ১৪ জুন থেকে শুরু কোপা আমেরিকা।

------------------------------------------------------------
আরও পড়ুন : রোনালদোর ‘অশালীন ভঙ্গি’, রায় ২১ মার্চ
-------------------------------------------------------------

ক্লাবের হয়ে সব সাফল্য পাওয়া হয়ে গিয়েছে মেসির। কিন্তু দেশের হয়ে এখনও অধরা আন্তর্জাতিক কোনও সাফল্য। যা তাঁকে হতাশই করে।

গত কোপা আমেরিকায় হারের পর দেশের জার্সি খুলে রাখার ঘোষণা করে দিয়েছিলেন তিনি। কিন্তু পরে ফেরার সিদ্ধান্ত নেন এবং বিশ্বকাপও খেলেন।

২০১৪ থেকে ২০১৬ সালের মধ্যে তিনবার ফাইনাল হেরেছে। প্রথমে ব্রাজিল বিশ্বকাপে জার্মানির কাছে ফাইনালে হার। তারপর দুইবারই কোপা আমেরিকায় চিলির কাছে ফাইনালে হার, দু্ইবারই টাইব্রেকারে।

তার মধ্যেই দেশের হয়ে ১২৮টি ম্যাচ খেলে ৬৫ গোল করা মেসিই দেশের সর্বোচ্চ গোলদাতা। কিন্তু কখনওই তার ক্লাবের সাফল্যের ধারে কাছে যেতে পারেননি দেশের হয়ে।

শুক্রবার স্পেনের রাজধানী মাদ্রিদে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা এবং তানজিয়ারে চারদিন পর খেলবে মরোক্কোর বিরুদ্ধে।

রোববার লা লিগার ম্যাচে হ্যাটট্রিক তুলে নেয়ার পর বার্সেলোনা থেকে মাদ্রিদে উড়ে এসেছেন মেসি। এরই মধ্যে রিয়াল মাদ্রিদের অনুশীলন মাঠ ভালদেবেবাসে দলের সঙ্গে অনুশীলনও সেরেছেন তিনি।

শুক্রবার অ্যাথলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপোলিটানোতে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে দুই বারের বিশ্বসেরা দলটি। বাংলাদেশ সময় রাত দুইটায় শুরু হবে ম্যাচটি।

আরও পড়ুন :

ওয়াই/জেবি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসিকে নিয়ে সুখবর দিলো মায়ামি
শীর্ষে আর্জেন্টিনা, দুঃসংবাদ পেলো বাংলাদেশ
মেসিকে নিয়ে সুখবর জানালেন মায়ামি কোচ
২ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh