logo
  • ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

বিশ্বকাপের আগে আইপিএল মাতাতে ভারতে স্মিথ-ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ মার্চ ২০১৯, ১১:৫৪ | আপডেট : ১৮ মার্চ ২০১৯, ১২:৫৪
গেল বছর মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টে বল বিকৃত করে অভিযুক্ত হয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ, সহ-অধিনায়ক ওয়ার্নার ও ওপেনার ক্যামেরন ব্যানক্রফট। 
স্মিথ-ওয়ার্নারকে ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। নয় মাসের নির্বাসনে ছিলেন ব্যানক্রফট। এই তিন ক্রিকেটারই নিজেদের দোষ স্বীকার করে সাজা মাথা পেতে নিয়েছিলেন। কেউই সাজা কমানোর কোনও আবেদন করেননি বোর্ডের কাছে। 

bestelectronics
যদিও ব্যানক্রফটের শাস্তি শেষ হয়েছে গত ২৯ ডিসেম্বর। অন্যদিকে স্মিথ-ওয়ার্নারের নিশেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আগামী ২৯ মার্চ। কিন্তু তারা দুইজনেই ২৩ মার্চ থেকে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথম সপ্তাহ থেকেই খেলতে পারবেন। 

ভারতে পা রাখার আগে এই দুই অজি ক্রিকেটারই দুবাইয়ে গিয়ে অস্ট্রেলিয়া জাতীয় দলের সঙ্গে দেখা করে এসেছেন। বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছে অজিরা। বিশ্বকাপের আগে ২৩ মার্চ পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ম্যাচে মুখোমুখি হচ্ছে দলটি। 

---------------------------------------------
আরও পড়ুন : মেসির রেকর্ডময় রাত
---------------------------------------------

আমিরাতে স্মিথ-ওয়ার্নারদের স্বাগত জানানো হয়েছিল টিমে। সেখান খেকে শনিবার ভারতে পা রেখেছিলেন ডেভিড ওয়ার্নার। ২৪ ঘণ্টা পর টি-টোয়েন্টির অন্যতম জনপ্রিয় আসরটি খেলতে চলে যোগ দিয়েছেন স্টিভ স্মিথও। 

অস্ট্রেলিয়ার দুই নির্বাসিত ক্রিকেটার বিশ্বকাপের আগে আইপিএলকেই ফর্মের ফেরার ঢাল হিসেবে ব্যবহার করেছেন।

দলটির প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, তাদেরকে কাছে পেয়ে মনে হচ্ছিল পরিবার দুই ভাইকে  ফিরে পেয়েছে।

গত শুক্রবার ল্যাঙ্গারের সহকারী হিসেবে নিয়োগ পাওয়া অজিদের বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিং বলেন, আইপিএল স্মিথ-ওয়ার্নারদের জন্য মহা গুরুত্বপূর্ণ।  সেখানে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলার মাধ্যমে তারা দ্রুত মূল ধারার ক্রিকেটে ফিরতে পারবে।

এবারের আসরে ওয়ার্নার খেলবেন সানরাইজার্স হায়দরবাদের হয়ে। স্মিথের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস। 

বাইশ গজে নির্বাসিত থাকায় স্মিথ-ওয়ার্নারের মধ্যে কেউই গতবার আইপিএল খেলেননি। এবার দু’জনেই এই টুর্নামেন্টে ভাল পারফর্ম করতে মরিয়া। এর মাধ্যমকিই বিশ্বকাপ স্কোয়াডে নিজেদের অবস্থান পোক্ত করতে চাইবেন দুই বন্ধু।

 

ওয়াই

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়