• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জিদানের ফেরার ম্যাচে জয়ে ফিরলো রিয়াল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ মার্চ ২০১৯, ১০:২৭

দ্বিতীয়বারের মতো রিয়ালের দায়িত্ব নেয়া জিদান প্রথমেই ঘরের মাঠে প্রতিপক্ষকে হিসেবে পায় সেল্টা ভিগোকে। আর সেখানেই স্বরূপে রিয়াল। গতকালের আগে বার্নাব্যুতে টানা ৪ ম্যাচে হেরেছিল গ্যালেক্টিকোরা। গতকাল সেল্টাকে হারিয়ে প্রথম জয় পেলো তারা।

শনিবার লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সেল্টা ভিগোকে আতিথেয়তা দেয় রিয়াল মাদ্রিদ। এটি ছিল দ্বিতীয়বারের মতো দায়িত্ব পাওয়া কোচ জিদানের প্রথম ম্যাচ। কোচের ফেরার ম্যাচে ইস্কো ও বেলের গোলে জয় পায় রিয়াল।

এদিন মূল একাদশেও বেশ পরিবর্তন লক্ষ্য করা যায়। গত বছরের অক্টোবরের পর লা লিগায় প্রথমবারের মতো মূল একাদশে জায়গা পান ইস্কো। একই সঙ্গে মূল একাদশে জায়গা করে নেন মার্সেলো, অ্যাসেনসিও, গ্যারেথ বেল, কেইলর নাভাসরা।

প্রথমার্ধেই গোল পেতে পারতো সেল্টা। ম্যাচের ১৬তম মিনিটে ছোট বক্স থেকে জোরালো হেড করেন ম্যাক্সি লোপেজ। দারুণ রিফ্লেক্সে বল আটকে দেন নাভাস। ৩০তম মিনিটে বেলের শট ক্রসবারে না লাগলে এগিয়ে যেতে পারত রিয়াল। প্রথমার্ধের শেষভাগে জালে বল পাঠিয়েছিল রিয়াল। অফসাইডের কারণে তার বাতিল হয়ে যায়।

------------------------------------
আরো পড়ুন: ক্লাব ফুটবলে মাঠে নামছে লিভারপুল, চেলসি, জুভেন্টাস, বায়ার্ন
------------------------------------

দ্বিতীয়ার্ধের ৫৫তম মিনিটে ব্যালন ডি’অর জয়ী মড্রিচ গোল করেন কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে গোলটি বাতিল করেন রেফারি। তবে এ হতাশা বেশিক্ষণ থাকেনি রিয়াল শিবিরে। ম্যাচের ৬২তম মিনিটে দলকে উৎসবের উপলক্ষ্য এনে দেন ইস্কো। করিম বেনজেমার নিচু ক্রসে খুব কাছ থেকে বল জালে পাঠান স্প্যানিশ মিডফিল্ডার।

৭৭তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন বেল। মার্সেলোর পাস পেয়ে নিচু শটে বল জালে পাঠান এ ওয়েলস ফরোয়ার্ড। চলতি লিগে এটা তার অষ্টম গোল।

এ জয়ে ২৮ ম্যাচে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫৬।

আরো পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
ম্যানসিটিকে কাঁদিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
X
Fresh