• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফের ম্যানইউর হয়ে মাঠে নামবেন বেকহ্যাম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ মার্চ ২০১৯, ২১:৩১
ডেভিড বেকহ্যাম

১৯৯৯ সালে বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত হয়েছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। এতে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও বায়ার্ন মিউনিখ। নাটকীয় এই ম্যাচটিতে শেষ মুহূর্তে আদায় করে ইউরোপ সেরার শিরোপাটি নিজেদের করে নেয় ইংলিশ প্রিমিয়ার লিগের ঐতিহ্যবাহী দলটি।

জার্মান বুনডেস লিগার জায়ান্ট বায়ার্ন ছয় মিনিটের মাথায় গোল পেয়ে এগিয়ে যায়। পাশাপাশি পুরো ম্যাচ জুড়েই দাপট দেখাতে থাকে। প্রথমার্ধে জার্মান উইঙ্গার মারিওর গোলটি ছাড়া আর কেউই গোল করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ইউনাইটেড কিছুটা আক্রমণের চেষ্টা করলেও বায়ার্নের গোলকিপার অলিভার কানকে পরাস্ত করা কিছুতেই সম্ভব হচ্ছিল না।

ম্যাচের একেবারে শেষ প্রান্তে এসে পরপর দুটি দেয় ম্যানইউ। অতিরিক্ত সময়ে ৯০+১ মিনিটের মাথায় টেডি সেরিংঘাম ও ৯০+৩ মিনিটে দলটির বর্তমান ভারপ্রাপ্ত কোচ ওলে গানার সোলসকায়ের গোল আদায় করে নেন। এতে রেড ডেভিলসরা চ্যাম্পিয়ন ট্রফিতে নিজেদের নাম লেখিয়ে ফেলে।


---------------------------------------------------------------------
আরও পড়ুন : প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, কারাগারে কিরণ
---------------------------------------------------------------------

স্যার অ্যালেক্স ফার্গুসনের অধীনে নিজেদের দ্বিতীয় ইউরোপ সেরা শিরোপাটি ঘরে তুলেছিল ইংলিশ ক্লাবটি। ওই ম্যাচের ২০তম বার্ষিকী আগামী ২৬ মে। আর এটিকে উদযাপনের জন্য ন্যু ক্যাম্পে একটি প্রীতি ম্যাচে মাঠে নামছে ম্যানচেস্টারের দলটি।

ম্যান ইউ’র সাবেক তারকা ডেভিড বেকহ্যামও অংশ নিচ্ছেন এতে। ফার্গুসনের কোচিংয়ে ম্যাচটিতে মাঠে থাকবেন ব্যাকহ্যামের মতো ওই ফাইনালে অংশ নেয়া বেশির ভাগ খেলোয়াড়রা।

ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক অধিনায়ক বেকহ্যাম বলেন, আমার প্রিয় দলটির হয়ে আবারও মাঠে নামতে পারাটা আমার জন্য গর্বের।

১৯৯২ সাল থেকে ২০০৩ পর্যন্ত দুই দফায় ম্যানচেস্টারের হয়ে ৩৮৪ ম্যাচে ৮৫ গোল করেছেন ৪৩ বছর বয়সী এই তারকা।

প্রীতি ম্যাচটি থেকে আয় করা অর্থ ম্যানচেস্টার ইউনাইটেড ফাউন্ডেশনে দান করা হবে।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষের ভুলে অবিশ্বাস্য হার ম্যানইউর
ব্রেন্টফোর্ডের সঙ্গে কোনোমতে ড্র ম্যান ইউ’র
X
Fresh