• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

নেপালের বিপক্ষে হারতে হলো বাংলাদেশের নারীদের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ মার্চ ২০১৯, ১৭:২৫

ছয়টি দল নিয়ে নেপালে বসেছে সাফ নারী চ্যাম্পিয়নশিপ। দক্ষিণ এশিয়ার নারীদের বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্টের আগের চার আসরের প্রতিবারই চ্যাম্পিয়ন হয়েছে ভারতের মেয়েরা। বরাবরের মতো এবারও ফেভারিট ভারতীয়রা। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই বোঝা যাচ্ছিল ভারতীয়দের সঙ্গে টক্কর দেয়ার মতো সব ধরনের প্রস্তুতি নিয়ে এবারের আসরে ফেভারিট হিসেবে আত্মপ্রকাশ করেছে আয়োজক নেপালও। গেল ১২ মার্চ টুর্নামেন্টর প্রথম ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারিয়েছিল নেপালের মেয়েরা। ‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের কাছে ১-০তে হারের পর বিদায় নেয় ভুটান। এতে বাংলাদেশ-নেপালের সেমি ফাইনাল নিশ্চিত হয়ে যায়।

শনিবার ‘এ’ গ্রুপের নিজেদের শেষ ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত শক্তিশালী নেপালের বিপক্ষে ৩-০ গোলে হারতে হয়েছে গেলবারের রানার্স-আপদের।

বিরাটনগরের শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল তিনটায় শুরু হয় ম্যাচটি। নেপাল এই ম্যাচে জয় পেয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে সেমিতে ‘বি’ গ্রুপের রানার্স-আপের বিপক্ষে মাঠে নামবে। অন্যদিকে ‘এ’ রানার্স-আপ হয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলেবে লাল-সবুজের প্রতিনিধিরা।

অন্যদিকে ‘বি’ গ্রুপে বর্তামন চ্যামিপয়ন ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে পর পর দুই ম্যাচে হারের পর ছিটকে গেছে মালদ্বীপ। রোববার ভারত-শ্রীলঙ্কার মধ্যকার ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে নির্ধারণ হয়ে যাবে সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ কে হচ্ছে।

আগামী ২০ মার্চ দুটি সেমি ফাইনাল ও ২২ মার্চ হবে সাফ নারী চ্যাম্পিয়নশিপের পঞ্চম আসরের ফাইনাল।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
'টসে শিরোপা' জানতেন না বাংলাদেশের অধিনায়ক
X
Fresh