• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মানে ম্যাজিকে কোয়ার্টারে অলরেডরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ মার্চ ২০১৯, ১০:১৪

প্রথম লেগে অ্যানফিল্ডে বায়ার্নকে আটকে দিয়ে অ্যালিয়াঞ্জ অ্যারেনায় বাভারিয়ানদের উড়িয়ে দিয়ে কোয়ার্টারে চতুর্থ ইংলিশ ক্লাব হিসেবে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে পা রেখেছে লিভারপুল। লিভারপুল ছাড়াও শেষ আটের টিকিট কেটেছে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও টটেনহাম।

বুধবার রাতে বায়ার্নের মাঠের অ্যালিয়েঞ্জ অ্যারেনায় লিভারপুলকে আতিথ্য দেয় বায়ার্ন। ম্যাচের শুরু থেকেই লিভারপুলকে চাপে রাখে বায়ার্ন। ১১তম মিনিটেই এগিয়ে যেতে পারতো ক্লপের শিষ্যরা। কিন্তু সালাহ’র বাড়িয়ে দেয়া ক্রসে ফিরমিনো পা লাগালেও বল পোস্টের পাশ কেটে বেরিয়ে যায়।

কিন্তু গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি অলরেডসদের। ২৬তম মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় লিভারপুল। মাঝমাঠ থেকে ফন ডাইকের উড়ে আসা বলে ফেরেইরা দে সোসা বিভ্রান্ত হয়ে এগিয়ে যান অনেকটা। বিপদ দেখে ছুটে এসে বাধা দেওয়ার চেষ্টা করেন গোলরক্ষক নূয়্যার। তাকে এড়িয়ে ফাঁকা জালে বল পাঠান থাকা মানে।

এই গোল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি লিভারপুল। ৩৯তম মিনিটে লিভারপুলের মাতিপের আত্মঘাতী গোলে সমতায় ফেরে বাভারিয়ানরা। সের্গে জিনাব্রির নিচু ক্রস পোস্টের পাশ দিয়ে বাইরে পাঠানোর চেষ্টা করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন জোয়েল মাতিপ। মাতিপ ছিলেন চ্যাম্পিয়নস লিগে আত্মঘাতী গোল করা লিভারপুলের চতুর্থ খেলোয়াড়।

বিরতি থেকে ফিরে আবারো এগিয়ে যায় ক্লপের শিষ্যরা। ৬৯তম মিনিটে জেমস মিলনারের দারুণ কর্নারে সবার উঁচুতে লাফিয়ে চমৎকার হেডে বল জালে পাঠান ফন ডাইক।

৭৫ মিনিটে প্রায় একক প্রচেষ্টায় গোল করতে বসেছিলেন সালাহ। কিন্তু পেনাল্টি অঞ্চলের ঠিক বাইরে থেকে নেওয়া তার জোরালো শট এগিয়ে এসে ঠেকিয়ে দেন ন্যুয়ার।

৮৪তম মিনিটে বায়ার্নের কফিনে শেষ পেরেক ঠুকেন সেনেগালিজ স্ট্রাইকার মানে। ডি-বক্সের বাইরে থেকে সালাহ’র উঁচু করে বল বাড়ানো বল দারুণ হেডে নূয়্যারকে ফাঁকি দিয়ে জালে জড়ান মানে।

লিভারপুলের এই জয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারে চতুর্থ ইংলিশ প্রিমিয়ার লিগের দল হিসেবে সুযোগ পেলো অলরেডরা। সর্বশেষ এমন নজির দেখা গিয়েছিল ২০০৮-০৯ মৌসুমে। অন্যদিকে ২০১০-১১ মৌসুমের পর এই প্রথম চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকেই বিদায় নিল জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন।

আরও পড়ুন

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
লুটনকে উড়িয়ে শীর্ষে ম্যান সিটি
X
Fresh