• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতের মাটিতে অজিদের সিরিজ জেতালেন পাকিস্তানি বংশোদ্ভূত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মার্চ ২০১৯, ২১:৫০

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে বিরাট কোহলি বনাম অ্যারন ফিঞ্চের দ্বৈরথের ফল ছিল ২-২। দিল্লির ফিরোজ শাহ কোটলায় উসমান খাজার সেঞ্চুরিতে ভর করে অস্ট্রেলিয়া ২৭২ রান লক্ষ্য দিয়েছিল ভারতকে। সিরিজটি জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ২৭৩ রান। দু’দলের কাছেই এটা ডু-অর-ডাই ম্যাচ এই ম্যাচে যে জয় পাবে সেই দলটি সিরিজটি নিজেদের করে নেবে। তবে শেষ হাসিটা হেসেছে সফরকারীরাই। টিম ইন্ডিয়াকে ৩৩ রানে হারিয়ে ৩-২ এ জিতে নিয়েছে ওয়ানডে সিরিজটি। গেল এক মাস ধরে ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তানের সঙ্গে তীব্র রাজনৈতিক সংকট চলছিল ঠিক এমন সময় পাকিস্তানি বংশোদ্ভূত উসমান খাজার কাছেই সিরিজটি খোয়াতে হলো ভারতীয়দের।

বুধবার বিশ্বকাপের আগে শেষবার নীল জার্সিতে নেমেছিল রবি শাস্ত্রীর শিষ্যরা। এরপর আইপিএল খেলে বিরাট কোহলির দল ধরবে ইংল্যান্ডের বিমান। তবে ক্রিকেটের সর্বোচ্চ আসরে যাওয়ার আগে শেষটা ভালো হয়নি দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে নেয়ার পর তৃতীয়টিতে সিরিজ জয়ের লক্ষ্যে নেমে হারের লজ্জা নিয়ে দেখতে হয়েছিল স্বাগতিকদের। চতুর্থ ম্যাচে দুই ওপেনারের দাপটে রানের পাহাড়ের সামনে দাঁড় করিয়েও অস্ট্রেলিয়াকে আটকানো যায়নি।

অন্যদিকে বিশ্ব ক্রিকেটে নিজেদের সুনাম ফেরানো সুযোগটি লুফে নিয়েছে অস্ট্রেলিয়া দল।