• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইএসপিএনের জনপ্রিয় খেলোয়াড়ের তালিকায় তিন বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মার্চ ২০১৯, ১২:৫৩

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়া ওয়েবসাইটের মধ্যে শীর্ষস্থানীয় একটি সাইট ইএসপিএন। ২০১৯ সালের বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একশ খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে ওয়েবসাইটটি। যেখানে ৭৮টি দেশের প্রায় ৮০০ সেরা খেলোয়াড়ের ওপর জরিপ করে এই খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে ।

জনপ্রিয় ১০০ খেলোয়াড়ের তালিকা স্থান পেয়েছে ৩ বাংলাদেশি। যার শীর্ষে রয়েছেন পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রথমবারের মতো জায়গা করে নেয়া ৩ জন বাংলাদেশি হলেন, টা্ইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান ও উইকেট কিপার-কাম ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এই তালিকার ১১ জনই হলেন ক্রিকেটার। যার মধ্যে ৮ জন ভারতের ও ৩ জন বাংলাদেশের।

-------------------------------------------------
আরও পড়ুন : এটা ছিল জাদুকরী রাত: রোনালদো
-------------------------------------------------

ইএসপিএন তিনটি বিষয় বিবেচনা করে এই তালিকাটি করে থাকে। গুগলে তাদের খোজার সংখ্যা, সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলোয়ার ও বিভিন্ন বিজ্ঞাপন থেকে প্রাপ্ত আয়। এই ৩টি বিষয় মিলিয়ে তালিকার শীর্ষে আছেন পর্তুগাল ও জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। দ্বিতীয় স্থানে আছেন আমেরিকার বাস্কেটবল খেলোয়াড় লেবরন জেমস ও তৃতীয় স্থানে রয়েছেন বার্সেলোনা ও আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।