• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইতিহাদে রেকর্ড গড়ে কোয়ার্টারে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মার্চ ২০১৯, ১০:০৭

চ্যাম্পিয়নস লিগ ফুটবলের ইতিহাসে দ্বিতীয় বৃহত্তম জয়ের রেকর্ড গড়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার সিটি। দুই লেগ মিলিয়ে নকআউট পর্বে শালকেকে ১০-২ গোলে হারিয়ে জয়লাভ করে ম্যানসিটি। এর চেয়ে বড় ব্যবধানে জেতার কীর্তি আছে একটিই। ২০০৮-০৯ মৌসুমে এই শেষ ষোলতেই দুই লেগ মিলিয়ে পর্তুগিজ ক্লাব স্পোর্টিংকে ১২-১ গোলে হারিয়েছিল বায়ার্ন মিউনিখ।

দলের এমন জয়ে গোল করেছেন ছয়জন। আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো করেছেন জোড়া গোল। লেরয় সানে, রাহীম স্টার্লিং, বার্নার্ড সিলভা, পি ফোডেন ও গ্যাব্রিয়েল জেসুস করেছেন একটি করে।

নিজেদের মাঠ ইতিহাদে ম্যাচের শুরু থেকেই আক্রমণের পর আক্রমণ করে শালকেকে কোনঠাসা করে রাখে ম্যানসিটি। কিন্তু গোলের দেখা মিলছিল না। অবশেষে ৩৫তম মিনিটে দলকে লিড এনে দেন আর্জেন্টিনার সার্জিও আগুয়েরো। সিলভাকে ডি-বক্সে জেফরি ব্রুমা ফেলে দিলে ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

-------------------------------------------------
আরও পড়ুন : চ্যাম্পিয়নস লিগে মাঠে নামছেন মেসি ও সালাহ
-------------------------------------------------

তিন মিনিট পর ব্যবধানে দ্বিগুণ করেন আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার আগুয়েরো। বাইলাইন থেকে স্টার্লিংয়ের কাটব্যাক গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে ঠিকানায় পাঠান তিনি।

বিরতির আগেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় ম্যানসিটি। ৪২তম মিনিটে আলেকসান্দর জিনচেনকোর পাস থেকে কোনাকুনি শটে জাল খুঁজে নেন লেরয় সানে।

বিরতি থেকে ফিরে ৫৬তম মিনিটে ব্যবধান শালকের নাগালের বাইরে নিয়ে যান স্টার্লিং। লেরয় সানের বাড়ানো বলে জাল খুঁজে নেন এই ইংলিশ মিডফিল্ডার। লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললেও রেফারি ভিএআরের সাহায্য নিয়ে গোলের বাঁশি বাজান।

ম্যাচের ৭১তম মিনিটে সানের আরেকটি দুর্দান্ত পাসে পঞ্চম গোলটি করেন সিলভা। সাত মিনিট পর অর্থাৎ ৭৮তম মিনিটে জার্মান মিডফিল্ডারের দুর্দান্ত থ্রু পাসে জাল খুঁজে নেন খানিক আগে বদলি নামা ফোডেন।

৮৪তম মিনিটে দলের সপ্তম গোলটি করেন আগুয়েরোর জায়গায় বদলি নামা গ্যাব্রিয়েল জেসুস। ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির বাঁকানো শটে ঠিকানায় বল পাঠান তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

চলতি মৌসুমে এ নিয়ে ১০ বার পাঁচ বা তার বেশি গোল করল সিটি। চ্যাম্পিয়নস লিগের সবশেষ চার আসরে এনিয়ে তৃতীয়বার শেষ আটে গেল দলটি।

আরও পড়ুন

এএ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যান সিটির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh