• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রোহিত-শিখরের রেকর্ড জুটিতে ভারতের রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ মার্চ ২০১৯, ১৮:০৩

বিশ্বকাপ শুরুর দ্বারপ্রান্তে এসে যখন ওপেনিং জুটির পড়তি ফর্ম নিয়ে চিন্তা বারছিল ভারতের, ঠিক তখনই মোহালিতে চতুর্থ ওয়ানডেতে দারুণভাবে ফর্মে ফিরলেন শিখর ধাওয়ান ও রোহিত শর্মা।

রোববার নিজের ১৬তম শতক তুলে নিয়েছেন শিখর অন্যপ্রান্তে মাত্র ৫ রানের জন্য শতক হাতছাড়া করেছেন রোহিত শর্মার। দুজনে জুটিতে তুললেন ১৯৩ রান। যা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ওপেনিং জুটির সর্বোচ্চ রান।

এই ক্ষেত্রে অবশ্য তারা ভেঙেছেন নিজেদের গড়া রেকর্ডই। ২০১৩ সালে নাগপুরে শিখর-রোহিত জুটি করেছিলেন ১৭৮ রান।

এদিন শুরুতে শিখর একটু দেখেশুনে খেললেও অপরপ্রান্তে দ্রুত রান তুলছিলেন রোহিত শর্মা। দুজনেই অর্ধশতরান পাওয়ার পর পাল্টে যায় দুজনের ভূমিকা। শিখরও রান তুলতে থাকেন দ্রুত, রোহিতও অপর প্রান্তে স্ট্রোক প্লে চালিয়ে গেলেও একটু সাবধানী হয়ে খেলছিলেন।

৩১তম ওভারে ঝাই রিচার্ডসনের শেষ বলে ঘটে ছন্দপতন। শরীরের কাছাকাছি একটি ডেলিভারি পুল করতে গিয়ে হ্যান্ডসকম্বের হাতে ক্যাচ দিয়ে ৯২ বলে ৯৫ রান করে ফেরেন রোহিত। তার ইনিংসে ছিল ৭টি চার ও একটি ছয়।

অপর দিকে ১১৫ বলে ১৪৩ রানে ১৮ চার ও ৩টি ছয়ের সাহায্যে ১৪৩ রানে প্যাট কাকামিন্সের বলে বোল্ড হয়ে থামেন শিখর।

লোকেশ রাহুল ৩১ বলে ২৬, বিরাট কোহলি ৬ বলে ৭, ঋষভ পন্থ ২৪ বলে ৩৬, কেদার যাদব ১২ বলে ১০, বিজয় শঙ্কর ১৫ বলে ২৬, ভুবনেশ্বর কুমার ২ বলে ১ ও যুজবেন্দ্র চাহাল এক বল খেলে ১ রান করেন।

কুলদীপ যাদব ১ বলে ১ ও ১ বলে ছয় হাঁকিয়ে অপরাজিত থাকেন যাশপ্রীত বুমরাহ। ৫০ ওভারে ৯ উইকেটে ৩৫৮ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

অজিদের হয়ে প্যাট কামিন্স পাঁচটি উইকেট তুলে নেন। এছাড়া জে রিচার্ডসন তিনটি ও অ্যাডাম জাম্পা শিকার করেন একটি করে উইকেট।

অস্ট্রেলিয়া দল

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশ্টন টার্নার, অ্যালেক্স ক্যারি (উইকেট কিপার), জে রিচার্ডসন, প্যাট কামিন্স, জেসন বেহেনড্রফ, অ্যাডাম জাম্পা।

ভারত দল

শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, ঋষভ পন্থ (উইকেট কিপার), কেদার যাদব, বিজয় শঙ্কর, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরাহ।

ওয়াই/এমআর

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
X
Fresh