• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মেসি ম্যাজিকে বার্সার জয়ের রেকর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ মার্চ ২০১৯, ১০:১৪

ম্যাচের প্রথমার্ধেই ব্যাকফুটে বার্সেলোনা। তাই দলকে সঠিক ট্র্যাকে ফেরাতে তার জেগে উঠা প্রয়োজন ছিল। অবশেষে সময়মতোই জাগলেন লিওনেল মেসি। নিজেও গোল পেলেন, গোল করালেনও সঙ্গে ম্যাচও জয় করে মাঠ ছাড়লেন।

আরো এ জয় দিয়ে স্প্যানিশ শীর্ষ লিগে কোনও এক দলের বিপক্ষে ইতিহাসে টানা সর্বোচ্চ ১৩ জয়ের রেকর্ড গড়ল কাতালান দলটি। পাশাপাশি গত নভেম্বর থেকে লা লিগায় টানা ১৪ ম্যাচে অপরাজিত থাকল বার্সেলোনা। আর ২০০২ সাল থেকে ভায়েকানোর বিপক্ষে কাতালানরা জিতল টানা ১৪ লিগ ম্যাচ। আর ষষ্ঠ হারে অবনমন অঞ্চলে নেমে গেছে ভায়েকানো।

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে শনিবার ম্যাচের শুরু থেকেই বার্সেলোনার আক্রমণ সামলাতেই ঘাম ঝরেছে রায়ো ভায়েকানোর। তবে ২৪ মিনিটে স্বাগতিক দর্শকের হতাশায় ডুবিয়ে ম্যাচে এগিয়ে যায় ভায়েকানো। পাল্টা আক্রমণে বার্সার দুই খেলোয়াড়কে কাটিয়ে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে গোল করেন স্প্যানিশ ফরোয়ার্ড রাউল ডি টমাস।

গোল খেয়ে পরিশোধে মরিয়া হয়ে উঠে বার্সেলোনা। প্রতিপক্ষ শিবিরে আক্রমণের বন্যা বইয়ে দেয় কাতালানরা। মুহুর্মুহু আক্রমণের ফলাফল মিলে ৩৮ মিনিটে। ডান দিক থেকে মেসির বাঁকানো ফ্রি-কিকে নিখুঁত হেডে গোলরক্ষককে পরাস্ত করেন জেরার্ড পিকে।

গোল সমতায় নিয়ে বিরতিতে যায় উভয় দল। বিরতি থেকে ফিরে ৫২তম মিনিটে এগিয়ে যায় বার্সা। নেলসন সেমেদো ডি-বক্সে ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকে সফল স্পট কিকে লক্ষ্যভেদ করেন ছোট ম্যাজিসিয়ান।

চলতি মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতা মেসির ২৫ ম্যাচে গোল হলো ২৬টি। আসরে সতীর্থদের দিয়ে গোল করানোর তালিকাতেও সবার উপরে মেসি ১২টি। আন্দ্রেস ইনিয়েস্তাকে (৪৪২) ছাড়িয়ে বার্সার হয়ে লা লিগায় দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলারও এখন মেসিই (৪৪৩)। তার সামনে থাকলেন শুধু জাভি হার্নান্দেজ (৫০৫)।

এগিয়ে গিয়ে আরও আক্রমণের পসরা সাজায় ভালভার্দে বাহিনী। তবে কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না। অবশেষে ৮২ মিনিটে অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠুকেন সুয়ারেজ। বদলি হিসেবে নামা ইভান রাকিটিচের সঙ্গে ওয়ান-টু খেলে ফাঁকা জালে বল পাঠান উরুগুইয়ান স্ট্রাইকার। এবারের লিগে এটি সুয়ারেজের ১৭তম গোল।

এখন পর্যন্ত ২৭ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বার্সেলোনা। ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৮ পয়েন্ট কম নিয়ে আছে তৃতীয় স্থানে।

আরো পড়ুন:

এএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
X
Fresh