• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

দুই সেশনেই শেষ বাংলাদেশের প্রথম ইনিংস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ মার্চ ২০১৯, ০৯:৩০

হ্যামিল্টন থেকে ওয়েলিংটনের দূরত্ব প্লেনে ৩৯২ কিমি আর গাড়িতে ৫১৭ কিমি হলেও বাংলাদেশের ব্যাটিংয়ে তেমন দূরত্ব প্রতিফলিত হয়নি। বরং হ্যামিল্টন টেস্টের প্রথম ইনিংস থেকে ওয়েলিংটনে প্রথম ইনিংসের সংগ্রহ ২৩ রান কম। ওয়েলিংটনে সঙ্গে রয়েছে প্রথম দুইদিন টস করতে না পারার পর তৃতীয় দিনে এসে দুই সেশনে অলআউট হওয়ার দুঃখ।

প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ অধিনায়কের বক্তব্য ছিল দ্বিতীয় টেস্টে ভালো ব্যাট করবে বাংলাদেশ। কিন্তু তার কথার কোনও প্রতিফলনই দেখাতে পারেনি বাংলাদেশের ব্যাটসম্যানরা। ব্যতিক্রম ছিলেন শুধু তামিম ইকবাল।

রোববার টস হেরে ব্যাটিংয়ে নেমে কিউইদের পেস তোপে পড়তে হয় বাংলাদেশের ব্যাটসম্যানদের। প্রথম টেস্টের মত দ্বিতীয় টেস্টেও যথারীতি আগুন ঝরিয়েছেন বোল্ট ও ওয়াগনার। এ দুজনই নিয়েছেন বাংলাদেশের ৭ উইকেট।

তামিম ও সাদমান উদ্বোধনী জুটিতে ৭৫ রান তোলার পর সাদমানকে ফিরিয়ে জুটি ভাঙেন গ্র্যান্ডহোম। এরপর দলীয় ১১৯ রানে মুমিনুলকে উইকেটের পেছনে ক্যাচ ওয়েটিংয়ের ক্যাচ বানিয়ে ফেরত পাঠান ওয়াগনার।

এরপর মিঠুনকে বেশিক্ষণ ক্রিজে থাকতে দেননি আগের টেস্টের পাঁচ উইকেট শিকারী ওয়াগনার। চতুর্থ উইকেট হিসেবে দলীয় ১৩৪ রানে তামিম ওয়াগনারের বলে বিদায় নেন। তার আগে ১১৪ বলে ৭৪ রানের ইনিংস খেলেন। এটি ছিল তার ক্যারিয়ারের ২৭তম অর্ধশত।

এরপর দ্রুতই সৌম্য, মাহমুদুল্লাহ ফিরে গেলে বাংলাদেশের সংগ্রহ দুইশ হবে কিনা তা নিয়েই সন্দেহ তৈরি হয়। কিন্তু শেষ দিকে লিটন দাসের ৩৩ রানে শেষ পর্যন্ত বাংলাদেশ ২১১ রান করতে সমর্থ হয়।

নিউজিল্যান্ডের পক্ষে ওয়াগনার ৪টি, বোল্ট ৩টি, সাউদি, গ্র্যান্ডহোম ও হেনরি প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।

এএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট সিরিজ হারের পর যা বললেন শান্ত
বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে নিষিদ্ধ হাসারাঙ্গা
বাংলাদেশ ক্রিকেট দলকে ফখরুলের অভিনন্দন
বাংলাদেশ ক্রিকেট নিয়ে নিজের লক্ষ্যের কথা জানালেন শান্ত
X
Fresh