• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চ্যাম্পিয়নস লিগে প্রত্যাবর্তনের সপ্তাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মার্চ ২০১৯, ১৮:৪৯

উয়েফা চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত একটি সপ্তাহ দেখলো ফুটবল বিশ্ব। চারটি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচেই দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে প্রথম লেগে পিছিয়ে থাকা দলগুলো। আর এতে করে প্রথম লেগে এগিয়ে থেকে কোয়ার্টারে যাওয়ার স্বপ্নে বিভোর দলগুলোকে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে হয়েছে।

গত ৬ মার্চ শেষ ষোলোর দ্বিতীয় লেগের প্রথম ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ড-টটেনহ্যাম হটস্পার ও রিয়াল মাদ্রিদ-আয়াক্স আমস্টারডাম মুখোমুখি হয়। ম্যাচ শুরুর আগে যথারীতি প্রথম লেগে গোল এগিয়ে ছিল টটেনহ্যাম হটস্পার ও রিয়াল মাদ্রিদ। আর এ রাতেই দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তনের রাস্তা দেখায় আয়াক্স। চ্যাম্পিয়নস লিগের হ্যাটট্রিক শিরোপাধারী লসব্ল্যাঙ্কোসদের পরাজিত করে ১৩ বছর পর কোয়ার্টারে পা রাখে তারা।

আয়াক্সে প্রত্যাবর্তনের ম্যাচটি দেখেই কিনা অনুপ্রাণিত হয়েছে ম্যানইউ ও পোর্তো তা বুঝা না গেলেও এমনি রাজসিক প্রত্যাবর্তন করেছে দলদুটিও।

প্রথম লেগে পিএসজির বিপক্ষে এমবাপ্পের কাছে হেরেছিল ম্যানইউ। কিন্তু দ্বিতীয় লেগে এসে পুরোপুরি বিধ্বস্ত প্যারিসের ক্লাবটি। দলের এ পরাজয় মাঠে বসেই দেখেছিলেন সেরা তারকা নেইমার। শেষ মিনিটে পেনাল্টির কল্যাণে পাঁচ মৌসুম পর চ্যাম্পিয়নস লিগের শেষ আটে জায়গা করে নিল রেড ডেভিলরা। এর আগে ২০১৩-১৪ মৌসুমে শেষ আটে খেলেছিল ম্যানইউ।