• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মেসিবিহীন বার্সাকে উড়িয়ে কাতালান চ্যাম্পিয়ন জিরোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মার্চ ২০১৯, ১৬:৪৬

লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থানীয় দল বার্সেলোনাকে হারিয়ে কাতালান সুপার কাপের প্রথম শিরোপা ঘরে তুলেছে জিরোনা।

বুধবার স্পেনের মাঠ নোভা ক্রিউ আল্টাতে বার্সেলোনার বিপক্ষে খেলতে নামে জিরোনা।

ট্রেবল জয়ের স্বপ্নে বিভোর বার্সেলোনা কাতালান সুপার কাপ নিয়ে তাদের মাথাব্যথা কমই ছিল। তাই মূল একাদশে মেসি, সুয়ারেজ, ডেম্বেলেসহ অনেক তারকাদের বসিয়ে রেখে একাদশ সাজিয়ে ছিলেন কোচ ভালভার্দে।

ম্যাচে বল পজিশনে খুব একটা পিছিয়ে ছিল না জিরোনা। বার্সেলোনা ৫৮ ভাগ ও জিরোনা ৪২ ভাগ বল পজিশনে ছিল। গোলের সুযোগও বেশি পেয়েছিল বার্সেলোনা। বার্সেলোনা গোলপোস্টে ১৬টি শট নেয়, যার মধ্যেই ছয়টিই ছিল লক্ষ্যে। কিন্তু তা থেকে গোল আদায় করে নিতে পারেনি তারা।

আক্রমণ পাল্টা আক্রমণে গোলশূন্য শেষ হয় প্রথমার্ধ। বিরতি থেকে ফিরে কাঙ্খিত গোলের দেখা পায় জিরোনা। ম্যাচের ৬৯তম মিনিটে জিরোনা মিডফিল্ডার ভালেরি ফার্নান্দেস বার্সার বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরে সেখান থেকে সফল স্পট কিকে গোল করে দলকে এগিয়ে দেন উরুগুইয়ান ফরোয়ার্ড ক্রিস্তিয়ান স্তুয়ানি।

একটা সময় স্পেনের কাতালুনিয়া অঞ্চলের সব ক্লাবগুলোকে নিয়ে কোপা কাতালুনিয়া আয়োজিত হতো। ২০১৪ সালে নিয়ম পাল্টে যায়। সেবার থেকে লা লিগায় খেলা কাতালুনিয়ার সেরা দুই ক্লাবকে নিয়ে কাতালান সুপার কাপ আয়োজনের সিদ্ধান্ত হয়। বাকি ক্লাবগুলো লড়বে আগের টুর্নামেন্টেই।

আগের তিনবারের দুবার শিরোপা জিতেছিল বার্সেলোনা। একবার শিরোপা ঘরে তুলেছিল এসপানিওল। জিরোনা প্রথমবারের মতো খেলতে নেমেই শিরোপা জিতল।

উল্লেখ্য, এ নিয়ে কাতালন সুপার কাপের ৪টি ফাইনালেই খেলল বার্সা। তার মধ্যে দুবার শিরোপা জিতেছে, দুবার হেরে গেছে।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
বায়ার্নকে টপকে ১২০ বছরের আক্ষেপ ঘুচালো লেভারকুসেন
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
X
Fresh