• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

পিএসজিকে বিদায় করে ম্যানইউ’র ইতিহাস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মার্চ ২০১৯, ১০:১২

উয়েফা চ্যাম্পিয়নস লিগের নক-আউট পর্বের ইতিহাসে এই প্রথমবার কোনও দল ঘরের মাঠে ২-০ গোলে হেরে পরের রাউন্ডের টিকিট আদায় করে নিয়েছে। প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড লিখেছে সেই বিজয়গাঁথা।

নাটকীয় কিছু দেখানোর জন্যই প্যারিসে পা রেখেছিল রেড ডেভিলসরা। খাদের কিনারায় দাঁড়িয়ে থাকা ইংলিশ দলটি যে এভাবে ঘুরে দাঁড়াবে, সেটা বোধহয় ভাবতেও পারেনি ফ্রেঞ্চ জায়ান্টরা।

ঘরের মাঠে ২-০ গোলে পরাজিত হওয়া সত্ত্বেও ফিরতি লেগে বুধবার পিএসজিকে তাদের দূর্গে ৩-১ গোলে পরাজিত করেছে ওলে গানার সোলসকায়ের শিষ্যরা।

দুই পর্ব মিলিয়ে শেষ ষোলর লড়াইয়ে ৩-৩ গোলের সমতায় নিষ্পত্তি হলেও পিএসজি’র (২) তুলনায় একটি অ্যাওয়ে গোল বেশি করার সুবাদে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের টিকিট নিজেদের করে নিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি (৩)।

যদিও এক্ষেত্রে ভাগ্যের কিছুটা সাহায্য পায় ম্যানইউ। লুকাকুর জোড়া গোল নিয়ে সংশয় প্রকাশ করার কোনও অবকাশ নেই। তবে ইনজুরি টাইমে ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি (ভিএআর) বদান্যতায় ম্যানচেস্টার পেনাল্টি না পেলে ছবিটা অন্যরকম হত নিশ্চিত। দলের হয়ে কখনও স্পট কিক না নেওয়া রাশফোর্ড এমন গুরুত্বপূর্ণ সময়ে পেনাল্টি থেকে নিজের প্রথম গোল করে ইংলিশ জায়ান্টদের ইতিহাস রচনা করেন।

অন্যদিকে প্যারিসের দলটির হয়ে স্বান্তনার গোলটি করেন জুয়ান বার্নাট।

ম্যাচের শেষে ইনস্টাগ্রামে ভিএআর নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার, যিনি চোটের জন্য পিএসজির হয়ে মাঠে নামতে পারেননি। তবে গ্যালারিতে বসে খেলা দেখেছেন শেষ পর্যন্ত।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
প্রত্যাবর্তনের গল্প লিখে পিএসজিকে হারাল বার্সা
আইএসের হুমকি, পিএসজি-বার্সেলোনা ম্যাচের নিরাপত্তা জোরদার
X
Fresh