• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জয় দিয়ে শুরু ইংলিশদের টি-টোয়েন্টি মিশন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ মার্চ ২০১৯, ১১:২৮

ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করে প্লেয়ার অব দ্য সিরিজের পুরস্কার হাতে তুলেছিলেন ক্রিস গেইল। কিন্তু গতকাল প্রথম টি-টোয়েন্টিতে তাকে চেনারূপে দেখা যায়নি। ছিলেন নিষ্প্রভ। তাই তার দল উইন্ডিজও হেরেছে প্রথম টি-টোয়েন্টিতে।

মঙ্গলবার রাতে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ২টায় ম্যাচটি অনুষ্ঠিত হয়। টস হেরে ব্যাট করতে নামা উইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান করে। পক্ষান্তরে ইংল্যান্ড ১৮.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে নির্দিষ্ট লক্ষ্য অতিক্রম করে ৪ উইকেটে ম্যাচটি জিতে নেয়। দুর্দান্ত অর্ধশত করা বেয়ারোস্টো প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন।

আগে ব্যাট করতে নামা উইন্ডিজ দলীয় ৭ রানেই শাই হোপকে হারায়। এরপর দলীয় ৩১ ও ৩৭ রানে গেইল ও হেটমায়ার দ্রুত বিদায় নিলে বিপদে পড়ে ক্যারিবীয়রা। পরে ব্র্যাভোকে নিয়ে পুরান কিছুটা সামাল দিলেও দলীয় শতরান পূরণ হওয়ার পরপরই বিদায় নেন ব্র্যাভো। পুরানকে শেষদিকে কেউ যোগ্য সমর্থন দিতে না পারায় দলীয় স্কোর ১৬০এ গিয়ে থামে। অবশ্য এর আগে পুরান ৩৭ বলে ৩টি চার ও ৪টি ছয়ের সাহায্যে তার অর্ধশত পূরণ করেন।

ইংলিশদের হয়ে কুরান ৪টি, জর্ডান ২টি, রশিদ ও ডেনলি একটি করে উইকেট লাভ করেন।

১৬০ রানের লক্ষ্যে খেলতে নেমে ইংলিশদেরও ভালো সূচনা হয়নি। দলীয় ১৭ রানেরই তারা হেলসকে হারায় আর দলীয় ৩২ রানে কোনও রান না করেই বিদায় নেন জো রুট। এরপর বোয়ারেস্টো অধিনায়ক মরগ্যানকে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেয়ার চেষ্টা চালান। কিন্তু দলীয় ৮৩ রানে মরগ্যান ফেরত গেলে বিপদে পড়ে যায় ইংলিশরা। শেষ দিকে ডেনলি ও ব্লিংস বোয়ারেস্টোকে সহযোগিতা করলে ম্যাচে জয় নিয়ে ঘরে ফিরে ইংলিশরা। বেয়ারেস্টো ৪০ বলে ৯টি চার ও ২টি ছয়ের সাহায্যে ৬৮ রান করেন।

উইন্ডিজদের পক্ষে কটরেল ৩টি, নার্স, হোল্ডার ও ব্রেথওয়েট একটি করে উইকেট লাভ করেন।

রোমাঞ্চকর এ জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল ইংল্যান্ড। আগামী শুক্রবার সেন্ট কিটসে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে এই দুই দল।

আরও পড়ুন

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh