• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্বেষ নিয়ে রুবেলের আক্ষেপ

স্পোর্টস ডেস্ক

  ০৫ মার্চ ২০১৯, ১৮:৪৬

সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুক, ইউটিউব আর টুইটার বর্তমান সময়ে মানুষের দৈনন্দিন জীবন যেমনটা উপভোগ্য করে তুলেছে ঠিক তেমনটাই বিষিয়ে তুলেছে দিন দিন।

কারও অসুস্থতা কিংবা মৃত্যুর খবরও যেন হাসির খোরাকে পরিণত হয় কিছু বিকৃত মস্তিষ্কের মানুষের কাছে। এদের কাছে সবই যেন হাসির বস্তু।

ঠিক তেমনটাই ঘটেছে বাংলাদেশ জাতীয় দলের পেসার রুবেল হোসেনের সঙ্গে। রুবেলের ব্যক্তিগত জীবন নিয়ে অনেকেই হাস্যরস করে। সেটা মাঠে হোক বা সামাজিক যোগাযোগ মাধ্যমের পাতায় হোক। যদিও রুবেল এসব নিয়ে কখনও তিক্ততা প্রকাশ করেননি।

মঙ্গলবার যেটা ঘটল তাতে চুপ থাকতে পারেননি ২৯ বছর বয়সী এই পেসার।

সোমবার রাতে মারা গেছেনন পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ আমিরের মা। কারও মৃত্যুর খবরে যে কারোরই খারাপ লাগার কথা। তেমনটা লেগেছে রুবেল হোসেনেরও।

এ নিয়ে রুবেল নিজের ফেসবুক ফ্যান পেজে লেখেন, ‘পাকিস্তান ক্রিকেট দলের তারকা পেসার মোহাম্মদ আমির তার মা ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন..

আল্লাহ আপনি ওনাকে জান্নাত নসিব করুন আমিন। হে আল্লাহ আপনি বাংলাদেশের তথা সমস্ত দেশের অসুস্থ ভাই বোনদের সুস্থতা দান করুন আমিন।'

রুবেলের এমন পোস্টের পরই যেন বিগড়ে যায় বেশ কিছু ফেসবুক ব্যবহারকারীর মস্তিষ্ক। রুবেলকে নিয়ে বাজে মন্তব্য তো করেনই সঙ্গে তাকে 'রাজাকার' বলতেও দেখা যায় অনেককে।

রুবেল হোসেনের ফ্যান পেজ থেকে নেয়া

এরপর রুবেল হোসেন আরেকটি পোস্টে লিখেন। এতে তিনি বলেন, ‘পাকিস্তান ক্রিকেট দলের পেসার মোহাম্মদ আমিরের মায়ের মৃত্যু নিয়ে আমি ফেসবুকে পোস্ট দেয়ায় অনেকেই দেখলাম ব্যাপারটা খারাপ ভাবে নিয়েছেন। আমিরের সাথে ২০০৭ সাল থেকে আমার পরিচয়। আমরা একসাথে অনূর্ধ্ব-১৯ এ খেলেছিলাম। দেশের বাইরের কাছের বন্ধুদের মধ্যে অন্যতম সে। এজন্যই তার মায়ের জন্য দোয়া চেয়ে পোস্ট দিয়েছিলাম। তাছাড়া কারো মৃত্যুতে শোক প্রকাশ করাতে ভুল কোথায় আমি জানিনা! তবে ইদানীং লক্ষ করা যায়, সামাজিক যোগাযোগের মাধ্যমে আমরা অন্যের প্রতি বিদ্বেষ প্রচারেই বেশি আগ্রহী। মুসলিম হিসেবে এটি কোন ভাবেই কাম্য নয়।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আত্মপক্ষ সমর্থনে যা জানালেন বেনজীর আহমেদ
গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে সাবেক আইজিপির ফেসবুকে পোস্ট
বন্ধুর স্ত্রীকে শাড়ি উপহার দিয়ে সমালোচনার মুখে ব্যারিস্টার সুমন
শুক্রবার ঢাকায় আসছেন আতিফ আসলাম
X
Fresh