• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ওয়ানডেতে গেইলের ছক্কার বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ মার্চ ২০১৯, ১৩:৩২

৪০ ছুঁই ছুঁই। এ বয়সে কী আর খেলবেন? এমনই হয়তো মনে করেছিল ইংলিশরা। কিন্তু বিধিবাম সিরিজ শেষে টপ স্কোরার চল্লিশ ছুঁই ছুঁই লোকটিই। এতক্ষণ বলছিলাম ইউনিভার্স বস ক্রিস গেইলের কথা।

সিরিজ শুরুর আগেই অবশ্য ওয়ানডে বিশ্বকাপ খেলে অবসরে যাওয়ার কথা ঘোষণা করেছিলেন। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষে তার দুর্দান্ত ফর্ম খোদ গেইলকেই চিন্তায় ফেলে দিয়েছে। তাই তো চতুর্থ ওয়ানডে শেষে বলতে বাধ্য হয়েছিলেন অবসর নিয়ে আরও চিন্তা করবেন।

সদ্যসমাপ্ত সিরিজে ইংলিশ বোলারদের উপর তাণ্ডব চালিয়েছিলেন ক্রিস গেইল। সিরিজে তার উইলো থেকে বেরিয়ে এসেছে দুটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরি। পাঁচ ম্যাচ সিরিজের চার ইনিংসে ২০৬ গড়ে ১৩৪.১৭ স্ট্রাইকরেটে করেন ৪২৪ রান। কল্পনা করা যায়! চার ইনিংসের সিরিজে কোনও ব্যাটসম্যানের সবচেয়ে বেশি রান করার রেকর্ড এটি।

এছাড়াও আরেকটি রেকর্ড গড়েন তিনি। এক সিরিজে সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড এখন তার দখলে। গতরাতে শেষ ওয়ানডেতে ৭৭ রানের ইনিংসে ৫টি বাউন্ডারির সঙ্গে ৯টি ওভার বাউন্ডারি মেরেছেন ক্রিকেটের এ ফেরিওয়ালা। এ ৯টি নিয়ে পুরো সিরিজের তার ছক্কার সংখ্যা গিয়ে দাঁড়ায় ৩৯ এ।

দ্বিপক্ষীয় কোনও সিরিজে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড এতদিন ছিল ভারতের রোহিত শর্মার। তিনি ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এক সিরিজে ২৩টি ছক্কা মেরেছিলেন।

গেইল এদিন ক্যারিবীয়দের হয়ে ওয়ানডেতে দ্রুত অর্ধশত রানের রেকর্ড গড়েন। এদিন অর্ধশত রান পূরণ করতে গেইল ১৯ বল খেলেন। এর আগের রেকর্ডটি ছিল ড্যারেন স্যামির। ২০১০ সালে অ্যান্টিগায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্যামি ২০ বলে অর্ধশত রান করেছিলেন।

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh