• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিল দলে ভিনিসিয়াস, নেই নেইমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ মার্চ ২০১৯, ১২:৫০

চলতি মৌসুমের শুরুতে ব্রাজিলের ক্লাব ফ্লামেঙ্গো থেকে রিয়ালে যোগ দেন ১৮ বছর বয়সী ভিনিসিয়াস জুনিয়র। ইতোমধ্যে রিয়ালের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে পরিণত হয়েছেন তিনি।

গত বছর জুলাইতে সাড়ে চার কোটি ইউরো ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদে যোগ দেন ভিনিসিয়াস। চলতি মৌসুমে তার গোল সংখ্যা ২৬টি।

গত ২৭ ফেব্রুয়ারি কোপা দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনার ডিফেন্সে ত্রাস ছড়িয়েছিলেন। কিন্তু অভিজ্ঞতার কারণে কাঙ্ক্ষিত গোলের দেখা পাননি। তবে তার খেলা মন জয় করেছিল সকলের। এবার তিনি জাতীয় দলে অভিষেকের অপেক্ষায় রয়েছেন।

পানামা ও চেক প্রজাতন্ত্রের সঙ্গে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য ঘোষিত দলে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন এই রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। পাশাপাশি দলে ফিরেছেন চোটের কারণে রাশিয়া বিশ্বকাপ মিস করা পিএসজি ডিফেন্ডার দানি আলভেস।

রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার মার্সেলো, পাওলিনহো, উইলিয়ান, ডগলাস কস্তার মতো খেলোয়াড় দল থেকে বাদ পড়েছেন। অনুমিতভাবেই দলে নেই চোট নিয়ে মাঠের বাইরে থাকা নেইমার।

ভিনিসিয়াস ছাড়া ব্রাজিল দলে নতুন মুখ এডের মিলিতাও। পোর্তোর হয়ে অভিষেক মৌসুমেই নজর কেড়েছেন এই ডিফেন্ডার। ফর্মের পরতি দেখা দিলেও বার্সেলোনার মিডফিল্ডার ফিলিপে কৌতিনহোর ওপর আস্থা রেখেছেন তিতে।

ঘরের মাঠে আগামী জুনে অনুষ্ঠেয় কোপা আমেরিকার দল গঠনের জন্য পরীক্ষা-নিরীক্ষার এটিই শেষ সুযোগ ব্রাজিল কোচ তিতের।

চলতি মাসে পানামা ও চেক রিপাবলিকের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে ব্রাজিল। যার জন্য গতকাল ২৩ সদস্যের দল ঘোষণা দিয়েছেন দলটির কোচ তিতে। পানামার বিপক্ষে প্রথম ম্যাচটি আগামী ২৩ মার্চ। আর আগামী ২৬ মার্চ চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ব্রাজিল দল:
গোলরক্ষক:
অ্যালিসন বেকার (লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি), ওভারটন (পালমেইরাস)

ডিফেন্ডার: মিরান্ডা (ইন্টার মিলান), থিয়াগো সিলভা (পিএসজি), এডের মিলিতাও (পোর্তো), মারকুইনোস (পিএসজি), দানি আলভেজ (পিএসজি), দানিলো (ম্যানচেস্টার সিটি), ফিলিপে লুইস (অ্যাতলেটিকো মাদ্রিদ), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস)।

মিডফিল্ডার: ক্যাসেমিরো (রিয়াল মাদ্রিদ), আর্থুর মেলো (বার্সেলোনা), ফাবিনহো (লিভারপুল), এলান (নাপোলি), ফিলিপে কৌতিনহো (বার্সেলোনা), ফেলিপে অ্যান্ডারসন (ওয়েস্টহাম), লুকাস পাকুইতা (এসি মিলান),

ফরোয়ার্ড: এভারটন (গ্রেমিও), রবার্তো ফিরমিনো (লিভারপুল), গ্যাব্রিয়েল হেসুস (ম্যানচেস্টার সিটি), রিচার্লিসন (এভারটন), ভিনিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
X
Fresh