• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ইচ্ছাকৃত কার্ডের জেরে নিষিদ্ধ হলেন রামোস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ মার্চ ২০১৯, ১২:২৪

গতমাসে আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর প্রথম লেগে হলুদ কার্ড দেখেছিলেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। তবে এখানে কোনও বিপত্তি ছিল না। কিন্তু ম্যাচ শেষে যখন রামোস শিকার করেন কার্ডটি তিনি ইচ্ছাকৃত খেয়েছেন তখনই বাধে বিপত্তি।

কারণ উয়েফার নিয়মানুযায়ী কেউ যদি ইচ্ছা করে ফাউল করে হলুদ অথবা লাল কার্ড দেখেন, তাহলে তিনি দুই ম্যাচ কিংবা একটা নির্দিষ্ট সময়ের জন্য নিষিদ্ধ হবেন।

এরপর থেকেই চাউর হচ্ছিল দুই ম্যাচের নিষেধাজ্ঞা পাচ্ছেন রামোস। অবশেষে সত্যিই হলো। সবকিছু তদন্ত শেষে গতকাল লসব্ল্যাঙ্কোস অধিনায়ককে এ নিষেধাজ্ঞা দেয় উয়েফা। তাই শেষ ষোলোর ফিরতি লেগের পাশাপাশি তাই সম্ভাব্য কোয়ার্টার ফাইনালের প্রথম লেগেও খেলতে পারবেন না রিয়াল অধিনায়ক।

তার আগে অবশ্য রিয়ালকে শেষ আটের টিকিট নিশ্চিত করতে হবে। প্রথম লেগে আয়াক্সের মাঠে ২-১ গোলে জিতে অনেকটাই এগিয়ে আছে গত তিন আসরের চ্যাম্পিয়নরা।

চ্যাম্পিয়নস লিগে রামোসের বিরুদ্ধে ইচ্ছা করে কার্ড দেখার অভিযোগ অবশ্য নতুন নয়। ২০১৩ সালে গ্যালাতাসারাইয়ের বিপক্ষে প্রথম লেগের ম্যাচের শেষ দিকে ইচ্ছা করে কার্ড দেখেছিলেন রামোস ও জাভি আলোনসো। দুজন একই কাণ্ড ঘটিয়েছিলেন ২০১০ সালে আয়াক্সের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচেও। আগের দুবার অবশ্য রামোসকে বাড়তি শাস্তি পেতে হয়নি।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
ম্যানসিটিকে কাঁদিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
X
Fresh