• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মেসির হ্যাটট্রিকে দুর্দান্ত বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৫৫

এল ক্লাসিকোর আগে লা লিগায় হ্যাটট্রিকের অর্ধশত পূরণ করে রিয়াল মাদ্রিদকে অন্যকিছুর আভাসই দিয়ে রাখলেন মেসি। গতরাতে লা লিগার ম্যাচে সেভিয়ার বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও মেসির কল্যাণে দুর্দান্ত জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা।

শনিবার সেভিয়ার মাঠে আতিথ্য নিতে যায় বার্সেলোনা। তবে ম্যাচের শুরুটা বলতে হবে সেভিয়ার পক্ষে ছিল। ভাগ্য দোষে গোল পাওয়া হয়নি তাদের। কিন্তু বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি গোলের জন্য। আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ।

এমনই এক মুহূর্তে নিজেদের ডিফেন্স থেকে বল নিয়ে কাউন্টার অ্যাটাক থেকে গোল আদায় করে সেভিয়া। ২২তম মিনিটে নিজেদের ডি-বক্সের সামনে মেসির ভুলে বল পান প্রোমেস। তিনি বল বাড়ান বেন ইয়েদেরকে। প্রায় মাঝমাঠে বল পেয়ে ফরাসি ফরোয়ার্ড ডান দিকে পাস দেন জেসুস নাভাসকে। নাভাসের কোনাকুনি শট পিকের পায়ের নিচ দিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোলপোস্ট খুঁজে নেয়। আর উল্লাসে ফেটে পড়ে সেভিয়া শিবির।

তবে তাদের আনন্দ চার মিনিটের জন্য স্থায়ী ছিল। বাঁ দিক থেকে ইভান রাকিটিচের ক্রস ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে চলতি বলে বুলেট গতির শটে ক্রসবার ঘেঁষে বল জালে জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড। এরই সঙ্গে সেভিয়ার বিপক্ষে ২৬ গোল করে লা লিগায় কোনও এক দলের বিপক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটি নিজের করেন মেসি। এতদিন রেকর্ডটির যৌথ মালিক ছিল মেসি ও রোনালদো। গত জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়া পর্তুগিজ ফরোয়ার্ডও সেভিয়ার বিপক্ষে ২৫ গোল করেছিলেন।

কিন্তু বিরতির আগেই আবার এগিয়ে যায় সেভিয়া। ম্যাচের ৪২তম মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়ের পায়ে দিয়ে দেন মার্ক আন্দ্রে টের স্টেগেন। সেটা ডান প্রান্তে নিয়ে যান পাবলো সারাবিয়া। সেখান থেকে তার ক্রস ৬ মিটার বক্সের বাইরে থাকা মারকাদোকে খুঁজে নেয়। তারপর ডান প্রান্ত থেকে কোনাকুনি শটে বল জালে পাঠিয়ে সমর্থকদের দ্বিতীয়বারের মত উচ্ছ্বাসে ভাসান আর্জেন্টাইন ডিফেন্ডার গাব্রিয়েল মের্কাদো।

দ্বিতীয়ার্ধে ফিরে গোল শোধের জন্য মরিয়া হয়ে উঠে বার্সেলোনা। এর ফল তারা দ্রুত পায়। ৬৭তম মিনিটে সেভিয়া গোলরক্ষকের ভুলে বল পেয়ে যান রাকিটিচ। ক্রোয়াট মিডফিল্ডার পাস দেন ডেম্বেলেকে। ডেম্বেলের বাড়ানো বলটা মেসি পেয়েছিলেন ঠিক বক্সের মাথায়। একটু ভেতরে ঢুকে ডান পায়ের শটে ওপরের কর্নার দিয়ে বল জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

অবশেষে ম্যাচের ৮৫ মিনিটে ৫০তম হ্যাটট্রিক পূরণ করেন মেসি। আর দলও পায় কাঙ্ক্ষিত জয়। কার্লেস অ্যালেনার শট ঠেকিয়ে দেন সেভিয়ার ডিফেন্ডার। কিন্তু বল চলে যায় মেসির পায়ে। বল আটকানোর জন্য গোলরক্ষ এগিয়ে আসলে চিপ করে তার ওপর দিয়ে বল জালে পাঠিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করেন মেসি।

এ গোলটি নিয়ে লিগের গোলসংখ্যা দাঁড়ালো ২৮এ। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২২ ম্যাচে তার গোলসংখ্যা গিয়ে দাঁড়াল ৩৩টি। সেভিয়ার বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫ ম্যাচে মেসির গোল হলো ৩৬টি। আর কোনো দলের বিপক্ষে মেসির ত্রিশের বেশি গোল নেই। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ গোল অ্যাটলেটিকোর বিপক্ষে। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৩১ বছর বয়সী এ ম্যাজেশিয়ানের মোট গোল হলো ৬৫০টি।

শেষদিকে ম্যাচের অতিরিক্ত সময়ে সুয়ারেজকে দিয়ে গোলও করিয়ে তার গোল খরা কাটিয়েছেন মেসি। অ্যালেনার বাড়িয়ে দেওয়া পাস নিয়ন্ত্রণে নিয়ে সুয়ারেজের পথে ঠেলে দেন আর উরুগুইয়ান স্ট্রাইকারের নেওয়া শট ঠেকানোর কোনো উপায়ই ছিল না সেভিয়া গোলরক্ষকের হাতে। চলতি আসরে তার গোল হলো দ্বিতীয় সর্বোচ্চ ১৬টি।

২৫ ম্যাচে ১৭ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫৭। এক ম্যাচ কম খেলা অ্যাথলেটিকো মাদ্রিদ ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তিন নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh