• ঢাকা রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে মুখ খুললেন বিরাট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৫ | আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৪
কয়েকদিন পরই শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। পুরো বিশ্বের বাড়তি নজর এখন দু্ই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ভারতের খেলা আর না খেলা নিয়ে। 

দেশটির ক্রিকেটের বড় নামগুলোর মধ্যে হরভজন সিং, ভিভিএস লক্ষণ, সৌরভ গাঙ্গুলী পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে খেলার বিরোধিতাই করেছেন।

যখন দেশজুড়ে পাকিস্তানের সঙ্গে খেলা নিয়ে বিরোধিতার ঝড় উঠছে তখন খেলার পক্ষে মত দিয়েছেন সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার ও শচীন টেন্ডুলকার। তাদের মতে, খেলে পাকিস্তানকে হারিয়ে জবাব দেওয়া উচিৎ।

টেন্ডুলকার টুইটে লেখেন, বিশ্বকাপের পাকিস্তানের বিরুদ্ধে সব সময়ই এগিয়ে ভারত। আরও একবার ওদের হারানোর সময় এসেছে। আমি ওদের দুই পয়েন্ট দিতে চাই না। যা ওদের টুর্নামেন্টে সাহায্য করবে।

এবার ভারত দলের বর্তমান অধিনায়ক এ প্রসঙ্গে মুখ খুললেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরুর আগের দিন বিরাট কোহলি জানিয়ে দিলেন, তিনিও সেই পথেই হাঁটবেন যেটা ভারত সরকার এবং ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) চাইবে। 

১৬ জুন ম্যানচেস্টারে মুখোমুখি হওয়ার কথা দুই দলের। সংশয় দেখা দিয়েছে ভারতের না খেলতে চাওয়া নিয়ে। যদিও তা নিয়ে এখনও কোনও নির্দিষ্ট সিদ্ধান্ত হয়নি। 

বিসিসিআই’র পক্ষ থেকে বিষয়টি জানিয়ে আইসিসিকে চিঠি লেখা হয়েছে। 

বিশাখাপত্তনমে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামার আগে সংবাদ সম্মেলনে বিরাট কোহলি বলেন, পুলওয়ামা আক্রমণে শহীদ সিআরপিএফ জওয়ান ও তাদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা রয়েছে। আমরা দেশ ও বিসিসিআই’র সিদ্ধান্তের সঙ্গে থাকব।

শুক্রবার বিসিসিআই ও কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরের (সিওএ) মিটিংয়ে যৌথভাবে সিদ্ধান্ত নেয়া হয় আইসিসিকে ই-মেইল করে পুলওয়ামা জঙ্গি হানার বিস্তারিত জানানোর এবং ক্রিকেট কমিউনিটিকে জঙ্গিবাদের ভবিষ্যৎ সম্পর্কে অবগত করা। 

সিওএর পক্ষে এনডিটিভিকে জানানো হয়, তিন সদস্যের কমিটি যেখানে চেয়ারম্যান বিনোদ রাই, জায়না এডুলজি ও নতুন নিযুক্ত সদস্য রবি থোগদে মিলে এই সিদ্ধান্ত নিয়েছেন।

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়