• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাতাসের সঙ্গে তাল মিলিয়ে ‘বাড়তি সুবিধা’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৪
সাদমান ইসলাম (ফাইল ছবি)

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রতি ম্যাচেই ব্যর্থ ছিল বাংলাদেশেরে টপ অর্ডার ব্যাটসম্যানরা। টেস্ট সিরিজ শুরু হবার আগে শনিবার নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েছে টাইগাররা।

বার্ট সাটক্লিফ ওভালে দুই দিনের ম্যাচটিতে টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারীরা। ব্যাট হাতে ১১৩ রানের জুটি গড়েছিল দুই ওপেননার তামিম ইকবাল ও সাদমান ইসলাম।

৮৩ বলে ৪৫ রান করে তামিম ফিরে গেলেও ১১৩ বল খেলে ৬৭ রান করেছেন সাদমান।

৩০ বলে ২০ রান করেছেন মুমিনুল হক, ৯১ বলে ৬২ রান লিটন দাস, ৭৫ বলে ৪১ রান সৌম্য সরকার।

এদিকে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ করেন ৬০ বলে ৫৯, ৬৭ বলে ৫১ মেহেদী হাসান মিরাজ।
এছাড়া ১৬ বলে ১৪ তাইজুল ইসলাম, ১৯ বলে ১২ নাঈম হাসান ২৬ বলে ২৩ আবু জায়েদ রাহী। শেষ পর্যন্ত ১ বলে খেলে ০ রানে অপরাজিত ছিলেন খালেদ আহমেদ। এতে প্রথম দিন শেষে ৪১১ রানে অলআউট হয় বাংলাদেশ দল।

দিনের সবচেয়ে সেরা ব্যাটসম্যান কথা সাদমান কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে। তিনি বলেন, ম্যাচের আগের দিন সব শেষ প্র্যাকটিস করার সময় প্রচণ্ড বাতাস ছিল। বলা হচ্ছিল ওয়েলিংন্টন আর হ্যামিলন্টনে খেলতে হলে এমন বাতাসের সঙ্গে খাপ খাওয়াতে হবে। আমি ৮ দিন আগে এসেছি। যত দিন প্র্যাকটিস করেছি প্রতিবারই এমন বাতাস পেয়েছি। আমাদের কোচরা বলেছিলেন, বাতাসের সঙ্গে তাল মিলাতে হবে। বাউন্সগুলো দেখে খেলতে হবে। চেষ্টা করবা অপেক্ষা করে খেলতে। বল যেমনই আসে বডিতে নিয়ে খেলার জন্য। আমি সেভাবেই প্র্যাকটিস চালিয়ে গিয়েছি।

আবহাওয়ার সঙ্গে খাপখাওয়ানো যেখানে মূল চ্যালেঞ্জ সেখানে দলের সঙ্গে আগে থেকে যোগ দিয়ে বাড়তি সুবিধা পেয়েছেন বাম-হাতি এই ওপেনার। এনিয়ে তিনি বলেন, আজকের ম্যাচে যখন নেমেছি তখন নেটে ব্যাট করার সময় কোচরা যেসব কৌশল বলেছিলেন সেরকম মেনে চলার চেষ্টা করেছি। অপেক্ষা করে ব্যাট করেছি। শেষ পর্যন্ত দেখেছি বল কেমন হয়। কিভাবে সুইং খেলতে হবে। আগে আসার কারণে হয়ত একটু খাপ খাওয়াতে পেরেছি। চেষ্টা করব যে মূল ম্যাচগুলোতে আজকে যেমন করেছি এর থেকে আরও লম্বা ইনিংস খেলার।

আগামী ২৮ তারিখ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচ সিরিজের প্রথমটি। ম্যাচগুলোতেই রান করতে পারাই সাদমানের মূল লক্ষ্য। তার মতে, আজকের ব্যাটিংয়ের পর আরও আত্মবিশ্বাসী হয়েছি। কিভাবে খেলতে হবে সেটা জেনেছি। উইকেটটা কেমন হবে সেটারও ধারণা এসেছে। আজকে আমাদের দলের সবাই ভালো ব্যাটিং করেছে। ওদের পেস বোলার যাদের মুখোমুখি হয়েছি তারা ভালো বোলিংই করে। কুইক বোলারদের বিপক্ষে আমরা রান পেয়েছি। চেষ্টা থাকবে পুরো দল যেভাবে রান করেছে মূল ম্যাচেও এমন রান করলে বড় স্কোর করা সম্ভব।

রোববার ভোরে ম্যাচের দ্বিতীয় দিনে একের অপরের বিপক্ষে নামবে দুই দল। সেখানে নিজদের বোলিং প্রস্তুতিও সেরে ফেলতে পারবে বাংলাদেশ দল।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh