• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানকে একঘরে করতে গিয়ে বিপদে ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১৯

পুলওয়ামা কাণ্ডের প্রতিশোধ হিসেবে পাকিস্তানকে একঘরে করার উদ্যোগ নিয়েছে ভারত। এরই অংশ হিসেবে তারা দিল্লিতে অনুষ্ঠিত শুটিং বিশ্বকাপে পাকিস্তানকে ভিসা দেয়নি। আর এতে করে উল্টো বিপদে পড়েছে ভারত।

পাকিস্তানি শুটারদের ভিসা না দেওয়া অলিম্পিক চার্টার বিরোধী জানিয়ে, ভারতের সঙ্গে আগামী দিনে সব ধরনের আলোচনা বন্ধ করার কথা জানিয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) জানায়, আগামী দিনে তাদের অনুমোদিত কোন প্রতিযোগিতার আয়োজন করতে পারবে না ভারত। পাশাপাশি বিভিন্ন আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলোকেও একই পথ অনুসরণ করতে বলেছে আইওসি।

বৃহস্পতিবার সুইজারল্যান্ডের লসনে আইওসির উচ্চপর্যায়ের বৈঠক বসে। বৈঠক শেষে বিবৃতিতে জানায়, আমরা পুরো বিষয়টি জানার পর শেষ চেষ্টা হিসেবে ভারত সরকারের সঙ্গে কথাও বলেছিলাম। কিন্তু পাকিস্তানি প্রতিযোগীদের ভারতে হতে চলা প্রতিযোগিতায় অংশ নেওয়াতে পারিনি। তাই বাধ্য হয়েই অলিম্পিক নির্বাহী বোর্ড ভারত সরকার এবং ভারতের জাতীয় অলিম্পিক সংস্থার সঙ্গে সব রকমের আলোচনা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী দিনে ভারত অলিম্পিক কমিটি অনুমোদিত যে সমস্ত প্রতিযোগিতার আবেদন করেছিল বা করবে বলে ভেবেছে, সেসব বাতিল করা হল।