• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপে বাংলাদেশের অল টাইম সেরা একাদশ

স্পোর্টস ডেস্ক

  ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৮

আর ৯৭ দিন শেষেই মাঠে গড়াবে আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের একাদশ আসর। ইংল্যান্ড ও ওয়েলসের দশটি স্টেডিয়ামে ৪৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডস স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে দীর্ঘ দেড় মাসের পথচলা।

১৯৯৯ সাল থেকে প্রতিটি আসরেই বাংলাদেশ বিশ্বকাপে অংশগ্রহণ করে আসছে। এবারের বিশ্বকাপেও সরাসরি খেলার সুযোগ পেয়েছে টাইগাররা। প্রথম আসরেই ১৯৯২’র বিশ্বকাপ চ্যাম্পিয়ন পাকিস্তানকে ৬২ রানে পরাজিত করে নিজেদের জানান দেয়। তবে অনেকেই সে জয়কে তাচ্ছিল্য করেছে।

আগামী বিশ্বকাপকে কেন্দ্র করে ক্রিকেটের সবচেয় জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো বিশ্বকাপে বাংলাদেশের সেরা একাদশ নির্বাচন করেছে। যেখানে সুযোগ পেয়েছেন ১৯৯৯ বিশ্বকাপ খেলা মিনহাজুল আবেদীন নান্নু, খালেদ মাহমুদ সুজন ও মোহাম্মদ রফিক।

বিশ্বকাপের সেরা একাদশে সুযোগ পাওয়া ১১ জনের ছয়জনই প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন। এ স্কোয়াডের নেতৃত্বে রয়েছেন বাংলাদেশের বর্তমান ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। উইকেটের পেছনে যথারিতী দায়িত্ব পেয়েছেন মুশফিকুর রহিম।

ক্রিকইনফোর দৃষ্টিতে সেরা একাদশ
তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মিনহাজুল আবেদীন নান্নু, মোহাম্মদ আশরাফুল, খালেদ মাহমুদ সুজন, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসাইন।

এএ/এমআর

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh