• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সুখবর পেলেন সালমান বাট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১৩

২০১০ সালে লর্ডস টেস্টে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে মোহাম্মদ আমির ও মোহাম্মদ আসিফের সঙ্গে নিষিদ্ধ হয়েছিলেন সালমান বাট। শুরুতে ১০ বছর নিষিদ্ধ হন পাকিস্তানি এই ওপেনার, পরে সেটা কমিয়ে আনা হয় পাঁচ বছরে।

নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৬ সালের শুরুতে ২২ গজে ফেরেন বাট। প্রত্যাবর্তনের ম্যাচে বাম-হাতি এই ব্যাটসম্যান হাঁকান অসাধারণ সেঞ্চুরি।

পাকিস্তানের ন্যাশনাল ওয়ানডে কাপের ২০১৭-১৮ মৌসুমে ১০৭ দশমিক ২ গড়ে করেছিলেন ৫৩৬ রান। কায়েদে আজম ট্রফিতেও ৪৯ দশমিক ৪ গড়ে করেছেন ৭৪১ রান তিনি।

ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের গেল আসরে ৭০ গড়ে তার সংগ্রহ ছিল ৩৫০ রান। চলতি মৌসুমে ৯ ম্যাচে করেছেন ২৬৩ রান।

ক্রিকেটের যাত্রা নতুন করে শুরু করার পরও মিলছিল না জাতীয় দলে সুযোগ। পাকিস্তানের হয়ে ফের খেলার দ্বারপ্রান্তে এসেও শেষ পর্যন্ত আশাহত হতে হয়েছিল ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যানকে। তবে এবার পেলেন সুসংবাদ! জাতীয় দলের জার্সিতে আপাতত ডাক না এলেও লাহোর কালান্দার্স কর্তৃপক্ষ তাকে দলে ভিড়িয়েছে।

কয়েকদিন আগেই আরব আমিরাতে শুরু হয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। টি-টোয়েন্টি টুর্নামেন্টটির ফ্রাঞ্চাইজি লাহরের হয়ে খেলছিলেন মোহাম্মদ হাফিজ। ইনজুরির কারণে পুরো আসর থেকে ছিটকে পড়ার কারণে অভিজ্ঞ এই ব্যাটসম্যানের বদলে ডেকে পাঠানো হয়েছে সালমানকে।

এ খবর শুনে বার্তা সংস্থা এএফপির সঙ্গে কথা বলছেন পাকিস্তানের এই ক্রিকেটার। তিনি বলেন, অনেক দিন পর একটি সুখবর পেয়েছি। যেটা আমার জীবনের জন্য অনেক গুরুত্বপূর্ণ। পিএসএলে খেলতে লাহোর কর্তৃপক্ষ আমাকে দলে নিয়েছে। আমি এই সুযোগটি পেয়ে অনেক খুশি।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৭৮ ম্যাচে ২ হাজার ২৭৮ রান করেছেন তিনি। অন্যদিকে ছোট ফরম্যাটে জাতীয় দলের হয়ে ২৪ ম্যাচে মোট রান ৫৯৫ রয়েছে তার।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh